সিটি করপোরেশন এলাকায় গরুর হাট হবে আত্মঘাতি


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:১৩ পিএম, ১৩ জুলাই ২০২০, সোমবার
সিটি করপোরেশন এলাকায় গরুর হাট হবে আত্মঘাতি ফাইল ফটো

পবিত্র ঈদুল আযহার কুরবানী সামনে রেখে গরুর হাট নিয়ে নানা পরিকল্পনা করা হচ্ছে। কিন্তু প্রাণঘাতি করোনা ভাইরাসের সময়ে কুরবানীর গরুর হাট নিয়ে শুরু থেকেই শঙ্কা প্রকাশ করে আসছেন নারায়ণগঞ্জের বিভিন্ন মহল। করোনা প্রতিরোধ জাতীয় কমিটিও নারায়ণগঞ্জের গরুর হাট না দেয়ার জন্য পরামর্শ দিয়েছেন।

সেই সূত্র নারাণণগঞ্জ জেলা প্রশাসনের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভাতেও গরুর হাট নিয়ে আলোচনা হয়েছে। ১২ জুলাই রোববার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এই সভায় জেলা আইন-শৃঙ্খলা কমিটির অন্যতম সদস্য নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম গরুর হাট প্রসঙ্গে বলেন, গরুর হাটে পারমিশন যেন না দেয়। যেখানে জাতীয় কমিটি বলেছে গরুর হাট না দেয়ার জন্য। সেখানে গরুর হাট দেয়া হবে আত্মঘাতি। এসময় নারাণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন জানতে তাহরে কিভাবে গরুর হাট দেয়া হবে।

আর এই প্রশ্নের উত্তরে মাহবুবুর রহমান মাসুম বলেন, ভার্চুয়ালি গরুর হাট হতে পারে। আমরা খামারীদের যেতে পারি। নারায়ণগঞ্জের চারপাশে প্রচুর গরুর খামার রয়েছে। যদিও গরুর হাট দেয়া হয় শহরে যেন গরুর হাট দেয়া না হয়।

এর আগে করোনাকালীন সংকট নিয়ে বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর সপ্তম পর্বের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছিলেন, কুরবানী হাট নিয়ে আমার মাঝে প্রচন্ডভাবে শঙ্কা কাজ করছে। গতবার আমাদের ২২টি গরুর হাট ছিল এবার ১৩ টি গরুর হাট করেছি। ১৩ টির মধ্যে আরও কমাতে চেয়েছিলাম কিন্তু সম্ভব হয়ে উঠেনি। এই ব্যাপারে কেন্দ্রীয়ভাবে দিক নির্দেশনা আসলে খুব ভাল হতো। তাহলে সংক্রমণটা খুব কম হতো।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর