সুগন্ধা বেকারিতে রঙ, মেয়াদ লিখতে টেম্পারিং


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার
সুগন্ধা বেকারিতে রঙ, মেয়াদ লিখতে টেম্পারিং

নারায়ণগঞ্জ শহরের অন্যতম প্রধান খাবারের কারাখানা হচ্ছে সুগন্ধা বেকারীতে গিয়ে ভয়াবহ জালিয়াতি ও খাদ্য সামগ্রী তৈরিতে কৃত্রিম রং ব্যবহার করার প্রমাণ পাওয়া গেছে।

১৪ জুলাই মঙ্গলবার সকালে শহরের গলাচিপা এলাকার সুগন্ধা বেকারীর কারখানাতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে এই অভিযানে এসব অনিয়ম ধরা পড়ে। পরে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে দেখা যায় ফ্রিজের একই চেম্বারে মুরগির মাংস ও একই সাথে বেকারী সামগ্রী পাওয়া যায়, চেরি কালার কৌটার গায়ে আমদানীকারকের মূল্য তালিকা নেই, কৃত্রিম রং ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করা, মেয়াদ উত্তীর্ন পাইন এ্যাপেল ফ্লেভার, সুগন্ধা লতা সেমাই এর গায়ে অগ্রিম উৎপাদনের তারিখ লিখেছেন এবং প্যাকেটজাত সেমাই মেয়াদ উত্তীর্ন হওয়ার পর টেম্পারিং করে নতুন মেয়াদ দিয়েছেন যার পরিমান ৭৭ কার্টুন যা ভোক্তার সাথে প্রতারণার সামিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক সেলিমুজ্জামান জানান, এখানে বড় প্রতারণা হয়েছে। পণ্যে উৎপাদন করেছে আজ কিন্তু তারিখ দিয়ে রেখেছে অগ্রিম। অনেকগুলো পণ্যের উৎপাদনের তারিখ নেই ও মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। সেই খুচরা মূল্যে মুছে দেয়া হয়েছে। যাতে করে যে যার সুবিধামতো মূল্যে নির্ধারণ করতে পারেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর