rabbhaban

জনপ্রিয় শ্রমিক নেতা ইসমাইলের ৬৭৪ ভোট!


প্রকাশিত: ০৯:৪০ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৬, শনিবার
জনপ্রিয় শ্রমিক নেতা ইসমাইলের ৬৭৪ ভোট!

অ্যাডভেকেট মাহাবুবুর রহমান ইসমাইল। নারায়ণগঞ্জ জেলায় একজন জনপ্রিয় শ্রমিক নেতা। যার পরিচিত নারায়ণগঞ্জ ছাড়াও কেন্দ্রীয় পর্যায়েও রয়েছেন পরিচিত। অথচ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি মেয়র পদে লড়াই করে ভোট পেয়েছেন মাত্র ৬৭৪ ভোট! নির্বাচনে তিনি পোস্টার করা ছাড়া আর কোন দৃশ্যমান কর্মকান্ড দেখা যায়নি। কিন্তু নির্বাচন থেকে ভোট গ্রহণের দুই দিন আগে সরে গেলেও হাতঘড়ি প্রতীকে কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস পেয়েছেন ৪৮০ ভোট এবং ছাতা প্রতীকে এলডিপির কামাল প্রধান পেয়েছেন ৪৩২ভোট।

জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে অ্যাডভোকেট মাহাবুবুর রহমান ইসমাঈল ভোট পেয়েছেন মাত্র ৬৭৪টি। শ্রমিক নেতা হয়ে কোটিপতি বনে যাওয়া ইসমাঈলের কোদাল প্রতীকে আগ্রহ দেখায়নি নারায়ণগঞ্জবাসী। তবে তার প্রতিদ্বন্ধিতা করাটা নিয়েও নানা গুঞ্জন ছিল। অনেকেই বলেছিলেন তিনি নির্বাচনে নানা উদ্দেশ্য নিয়েই নির্বাচনে মেয়র পদে দাড়িয়েছেন। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তোলপাড় হয়েছে। ফেসবুকে বিভিন্নজনের স্ট্যাটাসে দেখা গেছে ইসমাইল বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান থেকে চাঁদাবাজি করার লক্ষেই মেয়র পদে নির্বাচন করেছিলেন। তিনি মেয়র পদে নির্বাচন করলেও তার কোন ক্যাম্প ছিল না। ছিলনা কোন প্রচার প্রচারণা। শুধু মাত্র নাসিকের বিভিন্ন এলাকায় পোস্টার লাগিয়েছিলেন তিনি।

নাসিকে যে সব কাউন্সিলর প্রার্থীরা নির্বাচন করেছেন তাদের প্রতিটি নির্বাচনী ক্যাম্প থাকলেও মেয়র পদে ইসমাঈলের কোন সরব উপস্থিতি দেখা যায়নি। এমনকি শ্রমিক নেতারাও তার পক্ষে দেখা যায়নি। গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১৭৪ কেন্দ্রে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে ডাক্তার সেলিনা হায়াৎ আইভী ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষ প্রতীকে মনোনিত অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান পেয়েছেন ৯৬ হাজার ০৪৪ ভোট। অ্যন্যদিকে হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনিত প্রার্থী মুফতি মাসুম বিল্লাহ পেয়েছেন ১৩ হাজার ৯১৪ ভোট, মিনার প্রতীকে ইসলামী ঐক্যজোটের প্রার্থী এজহারুল হক পেয়েছেন ৯১০ ভোট ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কোদাল প্রতীকের মাহাবুবুর রহমান ইসমাইল পেয়েছেন ৬৭৪ ভোট। এছাড়াও হাতঘড়ি প্রতীকের কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস পেয়েছেন ৪৮০ ভোট ও ছাতা প্রতীকে এলডিপির কামাল প্রধান পেয়েছেন ৪৩২ ভোট।
 
সূত্রমতে, নারায়ণগঞ্জ সদর, সিদ্ধিরগঞ্জ ও বন্দর থানা এলাকার কদমরসুল এলাকার ২৭ওয়ার্ড নিয়ে গঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯৩১জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৬২জন ও মহিলা ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯জন। নির্বাচনের ৬৫ ভাগের বেশী ভোট গ্রহণ করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর