paradise

ব্যাটারী চালিত অটোরিক্সা নিয়ে চলছে অরাজকতা : আলামিন প্রধান


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার
ব্যাটারী চালিত অটোরিক্সা নিয়ে চলছে অরাজকতা : আলামিন প্রধান

ব্যাটারী চালিত অটোরিক্সা নিয়ে কাশীপুর সহ নারায়ণগঞ্জের বিভিন্নস্থানে চলছে অরাজকতা। যে যেমন করে নেতা সেজে চাঁদাবাজী করে চলছে। এই অবস্থা সৃষ্টি হয়েছে প্রশাসনের সিদ্ধান্তহীনতা এবং দুর্বল চিত্তের কারণে। এই অটোরিক্সার অনুমতি মৌখিকভাবে দেয়া হয়েছে। সুনির্দিষ্ট কোন নীতিমালা দেয়া হয়নি। তাই অটোরিক্সার আয়ের একটি বড় অংশ সরকারের কোষাগারে জমা না হয়ে চলেযাচ্ছে সন্ত্রাসী আর চাঁদাবাজদের হাতে। অনিয়মের শুরু হয়েছে এখান থেকে। এই অনিয়মের একটি শাখা হচ্ছে অবৈধ বিদ্যুৎ সংযোগ। যার প্রমাণ পেয়েছে বিদ্যুৎ বিভাগের কর্তারা। এ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য অটোরিক্সাকে নিয়মের মধ্যে আনতে হবে বলে মন্তব্য করেছেন যুগান্তরের ফতুল্লা (নারায়ণগঞ্জ) প্রতিনিধি আলামিন প্রধান।

সোমবার ২০ নভেম্বর নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণ নিয়ে বিশেষ আয়োজন ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এর আলোচনায় এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, সংবাদকর্মী আবুল হাসান।

নারায়ণগঞ্জে ঘটে যাওয়া বিভিন্ন সংবাদ বিশ্লেষনে আলামিন প্রধান বলেন, ময়লা নিয়ে টানাহেচড়া চলছে। এর একটি সমাধান দ্রুত হওয়া দরকার। আগে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের স্টেডিয়াম এলাকায় ময়লা ফেলতো সিটি করপোরেশন। বাধার পরে জালকুড়িতে ময়লা ফেলছে। এতে সেখানকার জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। এখন যেহেতু বর্জ্য ব্যবস্থাপনার উদ্যোগ নেয়া হয়েছে, তা যেন দ্রুত বাস্তাবায়নের মুখ দেখে। পঞ্চবটিরমত যেন পর্দার অন্তরালে ফাইল চাপা না পরে।

মানুষ্য সৃষ্টির ঝুঁকি বৃদ্ধির প্রসঙ্গে সাংবাদিক আলামিন প্রধান বলেন, মনিটরিং দরকার। মনিটরিং এর অভাবে দিন দিন এই ঝুঁকি বাড়ছে। এই মনিটরিং বাড়ালে সবাই নিয়মের মধ্যে দালান কোঠা নির্মান করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর