rabbhaban

আইনশৃঙ্খলার উন্নতিতে সবাইকে ঐক্যবদ্ধ কাজ করতে হবে : রবিন


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:০৬ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার
আইনশৃঙ্খলার উন্নতিতে সবাইকে ঐক্যবদ্ধ কাজ করতে হবে : রবিন

‘‘নারায়ণগঞ্জ আইনশৃঙ্খলার অবস্থা খারাপ তা পত্র-পত্রিকায় ফুটে উঠেছে। এ পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তবে সবাই সমান কাজ করতে পারবে না। যার যার অবস্থান থেকে আওয়াজ তুললেই অমানবিক সকল কাজ থেকে পরিত্রান পাওয়া যাবে’’ মন্তব্য করেছেন মানবজমিনের স্টাফ রিপোর্টার ও অধিকারের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক বিল্লাল হোসেন রবিন।

রোববার ১১ ডিসিম্বর নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণ নিয়ে বিশেষ আয়োজন ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এর আলোচনায় এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সংবাদকর্মী আবুল হাসান।

নারায়ণগঞ্জে ঘটে যাওয়া বিভিন্ন সংবাদ বিশ্লেষনে বিল্লাল হোসেন রবিন বলেন, শুধু যে পারিবারিক নির্যাতনের শিকার হচ্ছে তা নয়। আত্মহত্যাও মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। অথচ এই হত্যার মামলাগুলো হয় অবহেলিত। জানা মতে নারায়ণগঞ্জে কোন আত্মহত্যার মামলার এ পর্যন্ত সুরহা হয়নি। যদি মামলা চলমান প্রক্রিয়ায় শেষ হতো। তাহলে আত্মহত্যার কারণ এবং দায়ি ব্যক্তিকে আইনের আওতায় আনা সম্ভব হত। এতে আত্মহত্যার প্রবনতা কিছুটা হলেও কমে আসত।

রবিন বলেন, গুম এর বিষয়টি যার যার অবস্থান থেকে মানবাধিকার সংগঠনগুলো প্রতিবাদ করে আসছে। তবে কারো একার পক্ষে মানবিক মূল্যবোধ ফিরিয়ে আনো সম্ভব নয়। রাতারাতি সমাজকে পরিবর্তন করা যাবে না। এর জন্য দরকার জনসচেতনতার পাশাপাশি ব্যাপক প্রচার।

রক্ষক মাঝে মাঝে ভক্ষক হয়ে উঠার প্রসঙ্গে বলেন, বিষয়টি নতুন নয়। পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে আরো বেশি নিরাপত্তা, প্রশিক্ষন এবং জবাবদেহির আওতায় আনলে এ সমস্যার সমাধান হবে বলে মত দেন তিনি।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর