১০ বছর পরে দেশের অর্থনীতি নির্ভর করবে নারীদের উপর : রাব্বি মিয়া


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ১১:০৯ পিএম, ০৮ মে ২০১৮, মঙ্গলবার
১০ বছর পরে দেশের অর্থনীতি নির্ভর  করবে নারীদের উপর : রাব্বি মিয়া

নারায়নগঞ্জ জেলা প্রশাসক মোঃ রাব্বি মিয়া বলেছেন, যুব সম্প্রদায়কে মাদকমুক্ত করতে না পারলে আগামী ১০ বছর পর  দেশের অর্থনীতি নির্ভর করবে নারীদের উপর। ছেলেদের চেয়ে মেয়েরা মাদকাসক্ত থেকে অনেক দূরে রয়েছে, তাই আগামীতে দেশের উন্নয়নের অগ্রযাত্রা মেয়েদের ওপরই নির্ভর করছে। একটি বাংলা  সিনেমার গানের উদহারন টেনে তিনি বলেন, নারী তার স্বামীকে সম্মান করে গেয়েছিল, তুমি আমার স্বামী আমি তোমার বধূ, খোদার পরে তোমায় আমি বড় বলে জানি। ১০ বছর পর যুবসমাজকে মাদকমুক্ত করতে না পারলে তখন রচিয়তা স্বামীকে দিয়ে “তুমি আমার স্ত্রী ,আমি তোমার স্বামী, খোদার পরে তোমায় আমি বড় বলে জানি গানটি পরিবেশন করাবে।

তিনি আরো বলেন, দেশীয় ও আর্ন্তজাতিক চক্র আমাদের যুব সমাজকে মাদকাসক্তের  দিকে ঠেলে দিয়ে স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ ও উন্নত দেশ গড়ার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। দেশের চালিকাশক্তি যুবশক্তিকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত চক্রটি বখাটেদের প্রতি হুশিয়ারী দিয়ে বলেন, একটি জেলার একটি মেয়ের প্রতি যদি কোন বখাটে ছেলে উত্ত্যক্ত, বিরক্ত ও ইভটিজিং করে তাহলে ওই বখাটেকে মোবাইল কোর্টের মাধ্যমে সর্বোচ্চ সাজা দিয়ে আমি মা বোনের প্রতি সন্মান জানিয়ে ঋণ পরিশোধ করবো।কারন আমি জেনেছি শিখেছি যে, তুমি আমাকে একটি শিক্ষিত মা দাও, আমি একটি শিক্ষিত জাতি দিব। আমি মা বোনের গুরুত্ব অনুধাবন করতে পারি। এ কারনে নারী পুরুষ মিলে আমাদের এগিয়ে যেতে হবে। নারী উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী বিশ^ব্যাপি যে ভাবে প্রশংসিত হয়েছেন নতুন বাংলাদেশ গড়ার জন্য তা আমাদের অনুধাবন করতে হবে।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মদিবস উদ্যাপন উপলক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় নারায়নগঞ্জ হাই স্কুলে কবি প্রণাম ও সাংস্কৃতিক অর্ঘ্য অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অহীন্দ্র কুমার মন্ডলের সভাপতিত্বে এবং আকরাম হোসেনের সঞ্চালনায় জেলা প্রাথমিক শিক্ষা পরিবার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের যৌথ আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের উপ পরিচালক গোপার চন্দ্র দাস,একান্ত সচিব মোঃ নাছিম আহমেদ। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বেগম,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সামিনা নারগিস শিক্ষক প্রতিনিধি হালিমা খাতুন,পবিত্র বর্মনসহ প্রমুখ।

কবি গুরু রবি ঠাকুরের কবিতা আবৃত্তি ও দেশের খ্যাতিমান শিল্পীদের গানের লাইন শুনিয়ে অনুষ্ঠানটি মাতিয়ে তোলেন জেলা প্রশাসক। তিনি দেশ সেবায় সকল কে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।আলোচনা সভা শেষে রবীন্দ্র সংগীত পরিবেশন করে প্রাথমিক শিক্ষা পরিবার।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
সাহিত্য-সংস্কৃতি এর সর্বশেষ খবর
আজকের সবখবর