অসহায় এতিম ছাত্রদের মুখে হাসি ফুটালো নারায়ণগঞ্জস্থান


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ১১ জুন ২০১৮, সোমবার
অসহায় এতিম ছাত্রদের মুখে হাসি ফুটালো নারায়ণগঞ্জস্থান

শহরের চাষাঢ়াতে অবস্থিত মদিনাতুল উলূম মাদ্রাসা ও এতিমখানা মাদ্রাসার কায়দা বিভাগের ছাত্র সামিউল হাসান। বয়স তার ৫ বছর। ২নং ঢাকেশ্বরী এলাকায় তার বাসা। বাবাকে হারিয়েছেন জন্মের পূর্বেই। সে জানে না তার জন্য ঈদের জামা-কাপড় কিনা হবে কিনা। কারণ তার মা গার্মেন্টসের চাকরি করে এক ছেলে ও এক মেয়েকে নিয়ে কোনমতে সংসার চালিয়ে যাচ্ছেন। আর তাই ইচ্ছা থাকা সত্বেও নতুন জামা কাপাড় কিনে দেওয়া সম্ভব হয়ে উঠে না।

১১ জুন সোমবার বিকেলে মদিনাতুল উলূম মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের মাঝে ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থানের উদ্যোগে ঈদ বস্ত্র বিতরণ করা হয়। ওই ঈদবস্ত্র পেয়ে খুশি হয়ে যান সামিউল হাসান। তার মুখে ফুটে উঠে হাসির রেখা। এভাবে তার মতো অনেক শিক্ষার্থীই খুশিতে মেতে উঠেন। কারণ শিশুদের কাছে সবচেয়ে বড় পাওয়া হলো নতুন কাপড় পরে ঈদের মাঠে নামাজ পড়তে যাওয়া। আর তাদের সেই স্বপ্ন পূরণ করে দিলেন ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থান।

এসময় মাদ্রাসার শিক্ষকদের সহ আশেপাশের অসহায় মানুষের মাঝেও ঈদবস্ত্র বিতরণ করা হয়। গত ৪ বছর ধরেই ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থানের ক্ষুদ্র প্রচেষ্টার ব্যানারে এই কার্যক্রম চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় সোমবার ঈদ বস্ত্র বিতরণের আয়োজন করা হয়।

এছাড়াও ২৮ রমজান (বৃহস্পতিবার) সকাল ১১ টায় অসহায় ছাত্রছাত্রি দের শিক্ষা বৃত্তি, অসহায় দের জন্য ভ্যান গাড়ি এবং সেলাই মেশিন এবং আর্থিক অনুদান দেয়া হবে দেওভোগ পানির  টাংকি এবং ওই দিন দুপুরে ২ টায় ইসদাইর এলাকায় বাচ্চাদের জন্য ঈদ উপহারও দেয়া হবে।

মদিনাতুল উলূম মাদ্রাসা ও এতিমখানার সহকারী শিক্ষক হাফেজ কামাল হোসেন বলেন, তারা গত কয়েক বছর ধরেই আমাদের মাদ্রাসার ছাত্রদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করে আসছে। এটা খুবই ভালো উদ্যোগ। তরুণ প্রজম্মের ছেলে-মেয়েদের মাঝে দান করার মন মানসিকতা থাকা আমাদের সমাজের জন্য কল্যাণকর। তাদের মতো সমাজের বিত্তশালীরাও এগিয়ে আসলে আমাদের সমাজে কোনো গরীব দু:খী থাকবে না।

নারায়ণগঞ্জস্থানের এডমিন আরেফিন রওশন হৃদয় বলেন, আমরা গত কয়েক বছর ধরেই ক্ষুদ্র প্রচেষ্টার নামে এই কার্যক্রম চালিয়ে আসছি। আমাদের এই ক্ষুদ্্র প্রচেষ্টা দিন দিন প্রসারিত হচ্ছে। ভবিষ্যতে এটাকে আরো বড় পরিসরে আয়োজন করতে চাই। আমরা শুধুমাত্র কী-বোর্ড যুদ্ধের মধ্যে সীমাবদ্ধ না রেখে সামাজিক কাজেও নিজেদেরকে সম্পৃক্ত করতে চাই।

ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থানের এডমিন শুভ ঘোষ, মডারেটর মেহেরাব হোসেন অপু, রিদওয়ান আমিন, ফামিম, মাহফুজ নয়ন, প্রিন্স, সোনিয়া আক্তার ও কিবরিয়া আরাফ খান, সদস্য সাকিব, স্বপন, কামরুল, চৈতি আক্তার ও আসমা মৌটুসীসহ অন্যান্য সদস্যরা।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
স্যোশাল মিডিয়া এর সর্বশেষ খবর
আজকের সবখবর