ঈদ আনন্দে পথ শিশুদের মুখে হাসি ফুটালো নারায়ণগঞ্জস্থান


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ১১:১৪ পিএম, ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার
ঈদ আনন্দে পথ শিশুদের মুখে হাসি ফুটালো  নারায়ণগঞ্জস্থান

ঈদ মানেই খুশী আর আনন্দ। এই ঈদে ধনী-গরীব সকলেরই চাহিদা থাকে নতুন জামা-কাপড় গায়ে দিয়ে ঈদ আনন্দে মেতে উঠা। কিন্তু অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও আর্থিক দুর্বলতার কারণে সেই অভাব পূরণ হয় না। বাবা-মায়েরাও পারেন না তাদের আদরের ছোট ছোট ছেলেমেয়েদের মুখে হাসি ফুটাতে।

আর তাই ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থান’র ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে প্রতিবারের মতো এবারের ঈদেও অসহায় পথশিশুদের মুখে হাসি ফুটাতে এগিয়ে এলো। নতুন জামা-কাপড় পেয়ে পথ শিশুরাও হাসি আনন্দে মেতে উঠলো।

১৪ জুন বৃহস্পতিবার দুই ধাপে এসকল কাজ সম্পন্ন করা হয়। প্রথম ধাপে বেলা ১১ টায় দেওভোগ পানির ট্যাংকি এরাকায় গরীব ও মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি এবং আর্থিক আনুদান প্রদান করা হয়েছে। এছাড়াও  আত্মকর্মসংস্থানের সুবিধার্থে ৩ জন মহিলাকে ৩ টি সেলাই মেশিন এবং একজনকে ভ্যান গাড়ি প্রদান করা হয়েছে।

এবং দ্বিতীয় ধাপে ইসদাইর বাজার মসজিদ সংলগ্ন এলাকার পথ শিশু এবং গরিব শিশুদের হাতে ঈদের নতুন জামা তুলে দেয়া হয়। এসময় নতুন জামা পেয়ে ছোট ছোট পথ শিশুদের মুখে হাসি ফুটে উঠে। এর আগে গত ১১ জুন সোমাবার মদিনাতুল উলুম এতিমখানার ছাত্রদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছিল।

এসকল কার্যক্রমের সাবিক সহযোগিতায় ছিলেন নারায়ণগঞ্জস্থান এর এডমিন আরেফিন রওশন রিদয় মেডারেটর মেহেরাব হোসেন অপু, রিজওয়ান আমিন, ফামিন, মাহফুজ নয়ন, সনিয়া আক্তার, স্বপন প্রিন্স সদস্য মহিন, জনি, রায়হান, নিয়ন, ফাহিম, আসমা মৌটুসি, আব্দুর রহমান আকুল, সাইফুল স্বপন ও নবির হোসেন প্রমুখ।

নারায়ণগঞ্জস্থানের এডমিন আরেফিন রওশন হৃদয় বলেন, আমরা গত কয়েক বছর ধরেই ক্ষুদ্র প্রচেষ্টার নামে এই কার্যক্রম চালিয়ে আসছি। আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা দিন দিন প্রসারিত হচ্ছে। ভবিষ্যতে এটাকে আরো বড় পরিসরে আয়োজন করতে চাই। আমরা শুধুমাত্র কী-বোর্ড যুদ্ধের মধ্যে সীমাবদ্ধ না রেখে সামাজিক কাজেও নিজেদেরকে সম্পৃক্ত করতে চাই।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
স্যোশাল মিডিয়া এর সর্বশেষ খবর
আজকের সবখবর