rabbhaban

২ গোলে জয়ের পর নগরীতে ব্রাজিল সমর্থকদের উল্লাস


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৫৩ পিএম, ০২ জুলাই ২০১৮, সোমবার
২ গোলে জয়ের পর নগরীতে ব্রাজিল সমর্থকদের উল্লাস

সারাদেশ জুড়েই চলছে বিশ্বকাপ উন্মাদনা। চলতি এই বিশ্বকাপ উন্মাদনায় পিছিয়ে ছিল না নারায়ণগঞ্জবাসীও। তবে বিশ্বকাপের নকআউট পর্বে একের পর এক তারকাদের বিদায়ে উদ্বেগ-উৎকন্ঠায় ছিলেন ব্রাজিল সমর্থকেরা।

২ জুলাই সোমবার রাতে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে সকল উদ্বেগ-উৎকন্ঠাকে চাপিয়ে বাঁধভাঙা উল্লাসে ফেটে পড়েন ব্রাজিল সমর্থকেরা।

খেলা শেষ হওয়ার সাথে সাথেই ব্রাজিল সমর্থকেরা ঢাক ডোল, বাদ্য বাজনা ও বুবুজেলা নিয়ে উল্লাস করতে নেমে পড়েন রাস্তায়। বুবুজেলা বাশির আওয়াজ ও বাদ্য বাজনা বাজিয়ে রাতের স্তদ্ধতাকে ভেঙে মাতিয়ে তোলেন শহরবাসীকে। নগরীর বিভিন্ন অলি গলি থেকে শুভেচ্ছা মিছিল নিয়ে জড়ো হন নগরীর প্রাণকেন্দ্র চাষাড়ায়। প্রায় ঘন্টাখানেক সময় ধরে চলে তাদের আনন্দলীলা। কোন কোন বাড়ির ছাদ থেকে আতশবাজি ফুটিয়েও করা হয় বিজয় উৎসব।

চাষাড়ায় আনন্দ করতে আসা এক ব্রাজিল সমর্থক বলেন, ব্রাজিলের জয়ে আনন্দের কথা বলে বুঝানো মতো নয়। আমি যখন থেকে খেলা বুঝি তখন থেকেই ব্রাজিলকে সার্পোর্ট করে আসছি। আমাদের এখন কুফা কেটে গেছে। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল এবার হেক্সা মিশন জয় করবে। আজকের জয়ে আমরা হেক্সা মিশনে আরও একধাপ এগিয়ে গেলাম। বিশ্বকাপ উন্মাদনায় এখন ব্রাজিলই একমাত্র ফেবারিট।

চলতি বিশ্বকাপের অন্যতম ফেবারিট দল আর্জেন্টিনা ও পর্তুগালের বিদায়ে উম্মাদনায় কিছুটা ভাটা পড়েছিল নগরবাসীর। তবে এই উন্মদনায় থেমে ছিল না ব্রাজিল সমর্থকরা। তারা এর আগে গত ১ জুলাই বিকেলে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের শুভকামনা জানিয়ে শুভেচ্ছা মিছিল করেন।
প্রসঙ্গত এবারের বিশ্বকাপে বিশ্বের অনেক দেশ অংশগ্রহণ করলেও বাংলাদেশে ব্রাজিল আর আর্জেন্টিনার সমর্থকদের সংখ্যায় বেশি। তার ধারাবাহিকতায় নারায়ণগঞ্জেও ব্রাজিল আর্জেন্টিনার অনেক সমর্থক রয়েছে। দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার হারে সমর্থকরা চুপসে গেলেও ব্রাজিল সমর্থকরা এখনও সরব রয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর