rabbhaban

হেরে গেছে আওয়ামীলীগ বিএনপি!


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৪ জুলাই ২০১৮, শনিবার
হেরে গেছে আওয়ামীলীগ বিএনপি!

আওয়ামীলীগ-বিএনপির রাজনীতিতে উল্টো মেরুতে অবস্থান করলেও বিশ্বকাপ আসরে অংশগ্রহণ করা জনপ্রিয় দলগুলোর সমর্থনের ব্যাপারে অনেক ক্ষেত্রে একমতে আসতে পেরেছিলেন। ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করা জনপ্রিয় দলগুলোর মধ্যে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থন সবচেয়ে বেশি ছিল। রাজনীতিতে আওয়ামীলীগ ও বিএনপি দলের নেতাদের অনেকে আর্জেন্টিনা কিংবা ব্রাজিল দল সমর্থন করতে দেখা গেছে। কাজের ব্যস্ততার মধ্যেও বিশ্বকাপ উন্মাদনার জোয়ারে উচ্ছ্বাসিত দেখা গেছে অনেক নেতাকর্মীকে। তবে বিশ্বকাপ আসরের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা ও কোয়াটার ফাইনালে ব্রাজিল দল হেরে গিয়ে বিদায় নিলে আওয়ামীলীগ ও বিএনপি দলের সমর্থিত নেতাকর্মীদের উচ্ছ্বাস উদ্দীপনা চুপসে যায়।

এতে বিশ্লেষকরা বলছেন, ‘ব্রাজিল আর্জেন্টিনা দল দুটোর হারের মধ্য দিয়ে রাজনৈতিক এই দুটি দলের নেতকর্মীরা চুপসে গেলে কার্যত অর্থে তাদের হার পরিলক্ষিত হচ্ছে বলে মনে হচ্ছে।’

১৪ জুন বিশ্বকাপ ফুটবল আসরের পর্দা উঠে। সেই আসরে মোট ৩২ টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের সমর্থক সবচেয়ে বেশি ছিল। রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীরা এই দুটি দলকে সবচেয়ে বেশি সমর্থন করেছেন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামীলীগ দলের নেতাদের অধিকাংশ ব্রাজিল সমর্থন করলেও দলের হেভিওয়েট নেতারা আর্জেন্টিনা সমর্থন করছে। এদিকে বিএনপিতে দেখা গেছে উল্টো চিত্র। বিএনপির নেতাদের মধ্যে হাতেগুণা কয়েকজন ছাড়া বাকি সবাই আর্জেন্টিনা সমর্থন করেছে।

আওয়ামীলীগে আর্জেন্টিনা সমর্থক
নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, মহনগর আওয়ামলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি আনিসুর রহমান দিপু, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন, মহানগর ছাত্রলীগের সভাপতি রিয়াদ।

আওয়ামীলীগে ব্রাজিল সমর্থক
মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি চন্দনশীল, নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. মোহসিন মিয়া,  মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেনর সাজনু,শহর যুবলীগের সভাপতি আহম্মদ রেজা উজ্জল।

বিএনপিতে আর্জেন্টিনা সমর্থক
মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি মোশারফ হোসেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি।

বিএনপিতে ব্রাজিল সমর্থক
বিএনপির কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জ জেলা কমিটির কার্যকরী সদস্য মোস্তাাফিজুর রহমান ভূইয়া দিপু ও জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার।

বিশ্বকাপ ফুটবল আসরের আর্জেন্টিনা-ব্রাজিল নিয়ে রাজনৈতিক এই দুটি দলের নেতাকর্মীরা যখন মাতামাতি শুরু করেছে। তখনই নানা নাটকীয়তা ও অঘটনের দৃশ্য দেখা যায়। তবে এই দুটো দলকে সমর্থন করে শহরের বিভিন্ন স্থানে মিছিল পর্যন্ত করতে দেখা গেছে।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর