সোনারগাঁয়ে দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত


সোনারগাঁও করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২০ জুলাই ২০১৮, শুক্রবার
সোনারগাঁয়ে দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সাংস্কৃতিক দিবস উপলক্ষে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শিল্পাচার্য জয়নাল আবেদিনের স্মরণে ২০ জুলাই শুক্রবার ফাউন্ডেশনের বড় সর্দার বাড়ি চত্বরের উন্মুক্ত মঞ্চে এ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁ উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি আজিজুল হক মুকুল, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও সোনারগাঁ উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুম, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, প্রদর্শন কর্মকর্তা একেএম আজাদ সরকার, ভারপ্রাপ্ত গবেষণা কর্মকর্তা একে এম মুজ্জামিল হক মাসুদ, সোনারগাঁ পৌরসভা আওয়ামীলীগ নেতা মামুন আল ইসমাইলসহ ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ বলেন, সুস্থ্য সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সরকারের জনকল্যাণমূলক কর্মকা-ের প্রচার ও শিশুদেরকে সুনাগরিক করে গড়ে তোলাই এ উৎসব আয়োজনের মূল লক্ষ্য। উৎসব উপলক্ষে সরকারের উন্নয়নমূলক কর্মকা-ের উপর আলোচনা, জারিগান, দেশাত্ববোধক গান, লোককবিতা আবৃত্তি ও লোকসংগীত অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে দিনব্যাপী কারুশিল্পগ্রামে কারুপণ্যের সম্ভারে সাংস্কৃতিক উৎসবে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংস্কৃতিক উৎসব উপলক্ষে দিনব্যাপী লালন পাঠশালার সোনামুনিদের অংশগ্রহনে নাচ, গান, কবিতা আবৃত্তি, ছবি আকাঁর আসর ও লোক সংস্কৃতি চর্চার কর্মশালা অনুষ্ঠিত হয়। এছাড়া লোকসঙ্গীত পরিবেশন করেন শিল্পী আনিসা,  রীতা, আইনাল হক বাউল ও তার দল, সাঈদা ইসলাম প্রাপ্তি, স্বর্ণা মজুমদার প্রমুখ। সাংস্কৃতিক উৎসবে বাউল গানসহ ক্ষুদে শিল্পীদের গান আগত পর্যটক ও স্থানীয়রা উপভোগ করেন।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
সাহিত্য-সংস্কৃতি এর সর্বশেষ খবর
আজকের সবখবর