দুপুরে শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষা বিকেলে পুলিশের চেকপোস্ট


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:১৯ পিএম, ০৪ আগস্ট ২০১৮, শনিবার
দুপুরে শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষা বিকেলে পুলিশের চেকপোস্ট

গত বুধবার ও বৃহস্পতিবার নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় অবরোধ ছাড়াও শুক্র ও শনিবার শহরের প্রাণকেন্দ্রে চাষাঢ়ায় বিভিন্ন যানবাহন চলাচলে শৃঙ্খলার পাশাপাশি লাইসেন্স পরীক্ষাও করেছে শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থীদের অবরোধের কারণে গত কয়েকদিন ধরেই নিস্ক্রিয় থাকা পুলিশকে শনিবার বিকেল থেকে সক্রিয় হতে দেখা গেছে। শনিবার বিকেলে শহরের চাষাঢ়া এলাকায় সোনালী ব্যাংক কর্পোরেট শাখার সামনে মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র পরীক্ষা করতে দেখা গেছে।

জানা গেছে, রাজধানীর বিমানবন্দর সড়কে দুই বাসের রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর মঙ্গলবার প্রথম দফায় নারায়ণগঞ্জে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। সেদিন শুধু চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শতাধিক শিক্ষার্থী মানববন্ধন করে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবী করেন। তবে সেদিনই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বুধবার সকাল থেকে চাষাঢ়ায় অবস্থানের ঘোষণা দেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।  বুধবার ও বৃহস্পতিবার টানা দুইদিন নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান করেছিল শত শত শিক্ষার্থী। এছাড়া সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও সাইনবোর্ড এলাকাতেও ছিল অবস্থান। এতে করে নারায়ণগঞ্জের সঙ্গে রাজধানী সহ আশেপাশের জেলার সকল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দুইদিনে শিক্ষার্থীরা গাড়ির লাইসেন্স পরীক্ষা করেন যেখানে বাদ পড়েনি সরকার দলীয় এমপি, রাজনীতিক, পুলিশ, সাংবাদিকও। তবে শুক্রবার ও শনিবার কয়েকঘন্টা ব্যাপী সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করতে দেখা যায় শিক্ষার্থীদের। তবে যেসকল গাড়ি তাদের কাছে সন্দেহজনক মনে হচ্ছিল সেগুলোকে আটকে লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র দেখছিল তারা।

এদিকে শনিবার বিকেল ৩টা পর্যন্ত শিক্ষার্থীদেরকে চাষাঢ়া এলাকায় অবস্থান করতে দেখা যায়। বিকেল ৫টার পর থেকে চাষাঢ়ায় সোনালী ব্যাংকের সামনে চেকপোষ্ট বসিয়ে মোটরসাইকেলের কাগজপত্র তল্লাশী করতে দেখা যায় পুলিশ সদস্যদের। এসময় বেশ কিছু মোটরসাইকেলের আরোহীকে জরিমানাও করতে দেখা যায়। সন্ধ্যা পর্যন্ত চলে পুলিশের এই কার্যক্রম।

নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মোঃ শরফুদ্দিন জানান, বিকেলে সদর মডেল থানা পুলিশের পক্ষ থেকে চাষাঢ়ায় মোটরসাইকেলের কাগজপত্র পরীক্ষা করে দেখা হয়েছে। যেগুলোর কাগজপত্র ছিলনা সেগুলোকে জরিমানা করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
আইন আদালত এর সর্বশেষ খবর
আজকের সবখবর