paradise

নারায়ণগঞ্জে ট্রাফিক পুলিশের কড়া তৎপরতায় ৩০৫ মামলা


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০৫ আগস্ট ২০১৮, রবিবার
নারায়ণগঞ্জে ট্রাফিক পুলিশের কড়া তৎপরতায় ৩০৫ মামলা

নারায়ণগঞ্জে গত বুধবার থেকে শনিবার পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলনে লাইসেন্স ছাড়া অসংখ্য যানবাহনকে আটক করেছিল শিক্ষার্থীরা। ওইসময়ে শিক্ষার্থীদের হাত থেকে রেহাই পায়নি মন্ত্রী, জেলা পরিষদ চেয়ারম্যান, রাজনৈতিক নেতা, পুলিশ, সাংবাদিকরাও। আর এ বিষয়টি আলোড়ন সৃষ্টি করেছিল।

তবে ৫ আগস্ট রোববার সকাল থেকে নারায়ণগঞ্জে কড়া তৎপরতায় ছিল পুলিশ প্রশাসনও। আইনশৃঙ্খলা রক্ষায় যেমন পুলিশ প্রশাসনকে তৎপর দেখা গেছে তেমনি বিভিন্ন যানবাহনেও প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা করতে দেখা গেছে নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশকে। ট্রাফিক সপ্তাহ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ পুলিশের ট্রাফিক বিভাগ অভিযান চালিয়ে বিভিন্ন মোটরযানকে  ৩০৫টি মামলা দায়ের করেছে। আর ওই ৩০৫টি মোটরযানকে প্রায় ৩ লাখ টাকা জরিমানা করেছে ট্রাফিক বিভাগ।

জানা গেছে, রাজধানীর বিমানবন্দর সড়কে দুই বাসের রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর মঙ্গলবার প্রথম দফায় নারায়ণগঞ্জে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। সেদিন শুধু চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শতাধিক শিক্ষার্থী মানববন্ধন করে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবী করেন। তবে সেদিনই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বুধবার সকাল থেকে চাষাঢ়ায় অবস্থানের ঘোষণা দেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। সেদিন কর্মসূচী শেষে বৃহস্পতিবার সকাল থেকে আবারও অবস্থান কর্মসূচীর ঘোষণা আসে। সেই কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার তারা রাস্তায় নামেন। বুধবার ও বৃহস্পতিবার টানা দুইদিন নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান করেছিল শত শত শিক্ষার্থী। এছাড়া সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও সাইনবোর্ড এলাকাতেও ছিল অবস্থান। এতে করে নারায়ণগঞ্জের সঙ্গে রাজধানী সহ আশেপাশের জেলার সকল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। গত চারদিনে শিক্ষার্থীরা গাড়ির লাইসেন্স পরীক্ষা করেন যেখানে বাদ পড়েনি সরকার দলীয় এমপি, রাজনীতিক, পুলিশ, র‌্যাব, সাংবাদিকের গাড়িও।

এদিকে রোববার সকাল থেকে নারায়ণগঞ্জ শহরসহ সর্বত্র আইনশৃঙ্খলা রক্ষায় যেমন তৎপর ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তেমনি নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশের সদস্যরাও জেলা জুড়ে বিভিন্ন যানবাহনে কাগজপত্র পরীক্ষা করেছে। যার মধ্যে নারায়ণগঞ্জের ট্রাফিক বিভাগ ৩০৫টি যানবাহনকে প্রয়োজনীয় কাগজপত্র ঠিক না থাকায় জরিমানা করেছে।

নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মোঃ শরফুদ্দিন জানান, রোববার ট্রাফিক সপ্তাহ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ পুলিশের ট্রাফিক বিভাগ অভিযান চালিয়ে বিভিন্ন মোটরযানকে  ৩০৫টি মামলা দায়ের করেছে। আর ওই ৩০৫টি মোটরযানকে প্রায় ৩ লাখ টাকা জরিমানা করেছে ট্রাফিক বিভাগ।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর