rabbhaban

বৃহত্তম জামাতের জন্য প্রস্তুত নারায়ণগঞ্জ ঈদগাহ, জামাত সাড়ে ৮টায়


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার
বৃহত্তম জামাতের জন্য প্রস্তুত নারায়ণগঞ্জ ঈদগাহ, জামাত সাড়ে ৮টায়

নারায়ণগঞ্জে সংসদ সদস্য শামীম ওসমানের তত্ত্বভবধানে প্রথমবারের মতো বৃহৎ ঈদ জামাতের আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন। শহরের ইসদাইর এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের উত্তর পাশে কে এম সামছুজ্জোহা স্টেডিয়াম এবং দক্ষিণ পাশে কেন্দ্রীয় ঈদগাহ সমন্বয়ে এই জামাতের আয়োজন করা হয়েছে। প্রায় তিন লক্ষ বর্গফুট বিস্তৃত এই ঈদ জামাতে দেড় লক্ষাধিক মুসুল্লি সমবেত হওয়ার আশা করছেন সংসদ সদস্য শামীম ওসমান।

এরই মধ্যে প্যান্ডেল নির্মান, পর্যাপ্ত অযু, পয়:ব্যবস্থাসহ সব ধরণের কাজ শেষ হয়েছে। পাশাপাশি নেয়া হয়েছে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা।

২২ আগস্ট বুধবার সকাল সাড়ে আটটায় ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হবে। নগরীরর চাষাঢ়া নূর মসজিদের খতিব মো: আব্দুস সালাম ঈদের এই জামাতের  ইমামতি করবেন।

মঙ্গলবার সন্ধ্যায় ঈদ জামাত স্থল পরিদর্শনে আসেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও জেলা প্রশাসক রাব্বি মিয়া।
এ সময় শামীম ওসমান উপস্থিত সাংবাদিকদের বলেন, জেলার কেন্দ্রীয় ঈদগাহটি শত বছরের পুরনো। তাই জনসংখ্যা বৃদ্ধির কারনে এখানে জায়গা সংকুলান না হওয়ায় জেলার সাত শতাধিক মসজিদের ইমাম, জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের মতামত নিয়েই আমি এই ঈদ জামাতের আহবান করেছি। এই জামাত হবে নারায়ণগঞ্জের ইতিহাসের সর্ববৃহৎ ঈদ জামাত। এখানে মুসুল্লিদের জন্য সব ধরনের সুযোগ সুবিধা থাকবে। পাশাপাশি বৃষ্টি বাদলের বিষয়টি মাথায় রেখে মুসুল্লিদের যাতে ভিজতে না হয় সেই ব্যবস্থা করা হয়েছে।

শামীম ওসমান জানান, আগামী ঈদুল ফিতরের জামাতে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামকে এই জামাতে সংযুক্ত করা হবে। তিনি আশা করছেন, ওই জামাত হবে বাংলাদেশের অন্যতম বৃহৎ ঈদ জামাত।

জেলা প্রশাসক রাব্বী মিয়া জানান, জামাতের মুসুল্লিদের নিরাপত্তা দিতে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। নিরাপত্তা প্রদান সহ শৃংখলা রক্ষায় পুলিশের পাশাপাশি, র‌্যাব ও গোয়েন্দা সংস্থাগুলো কড়া নজরদারি করবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর