rabbhaban

ঈদের ছুটি শেষে খুলছে মার্কেট নেই ক্রেতা


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:০৪ পিএম, ২৬ আগস্ট ২০১৮, রবিবার
ঈদের ছুটি শেষে খুলছে মার্কেট নেই ক্রেতা

ঈদ শেষে আবারো চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে নগরী। আবারো কর্মব্যস্ত হতে শুরু করেছে নগরীর মানুষগুলো। বেসরকারি প্রািতষ্ঠানগুলো খুলতে শুরু করেছে শনিবার থেকেই। রবিবার (২৬ আগষ্ট) থেকে খুলেছে সরকারি অফিস-আদালত ও অন্যান্য সরকারি প্রতিষ্ঠানগুলো। খোলা হয়েছে নগরীর অধিকাংশ মার্কেট। জীবিকার তাগিদে আবারো শহরমুখি হচ্ছেন ঘরেফেরা মানুষগুলো।

রবিবার (২৬ আগষ্ট) সরেজমিনে ঘুরে দেখা যায় শহরের অধিকাংশ মার্কেট খোলা হয়েছে। তবে ক্রতা শূন্য দোকানে বসে থাকতে হয়েছে মার্কেটের দোকানদারদের। এছাড়াও বেশ ব্যস্ততা দেখা গেছে র্কোট প্রাঙ্গনে। দেখা গেছে মানুষের আনাগোনা। পুরো দমে শুরু হয়েছে কোর্টের কার্যক্রম।

তবে ভিন্ন চিত্র দেখা গেছে নগরীর বাস কাউন্টার ও রেল স্টেশনগুলোতে। সিডিউলমত যানবাহন চলাচল করলেও নেই কোনো যাত্রী চাপ। সরকারি ছুটি শেষ হলেও এখনো দেখা যায়নি তেমন যাত্রী আগমন। বাস কাউন্টার ও রেল স্টেশনগুলোর কর্মকর্তার মাধ্যমে জানা যায় শনিবার ও রবিবার নাগাদ যারা শহরে ফিরেছেন তাদের অধিকাংশ হচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারী। বিসিক ও এর আশেপাশের গার্মেন্টস ও অন্যান্য শিল্প কারখানাসহ অধিকাংশ শিল্প প্রতিষ্ঠান খোলা হবে ১সেপ্টেম্বর থেকে ৩ সেপ্টেম্বরের মধ্যে। তাই পরিবহনগুলোতে তেমন চাপ নেই। এসব প্রতিষ্ঠানগুলো খোলা হলে যাত্রীচাপ বাড়বে বলে জানান তারা।

নগরীর মার্কেট ও বিপনী বিতানগুলোতে খোলা হলেও  তেমন ক্রেতা নেই। ক্রেতা শূন্য মার্কেটে শুয়ে বসে অলস সময় পার করছেন দোকানীরা। দোকানীরা জানায় ঈদেও আমেজ এখনো শেষ হয়নি। গ্রাম থেকে এখনো মানুষ শহরে ফিরতে শুরু করেনি তাই মার্কেটে ক্রেতা সংখ্যা কম। তবে কয়েক দিনের মধ্যে আগের মত হয়ে যাবে বলে আশা করছেন তারা।

তবে ভিন্ন মত পোষণ করেছেন নগরীতে থেকে যাওয়া নাগরিকেরা। তাদেও মতে এতদিন বেশ ভালোই স্বচ্ছন্দে কেটেছে তাদের দিন। শহরে কোনো যানজট, কোলাহল না থাকায় বেশ আরাম আয়েশেই চলাফেরা করতে পেরেছেন তারা। নগরী আবার আগের অবস্থায় ফিরে যাবে ভেবে ভোগান্তির জন্য আগাম প্রস্তুতি নিচ্ছেন তারা।

কয়েক দিনের মধ্যে নগরী আবারো কর্মব্যস্ত হয়ে পরবে, নগরীর সড়কগুরো আবারো ভওে উঠবে যানবাহনে। এমনটাই বলছেন সবাই।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর