paradise

নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জিং : আবদুল হাই


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ৩০ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার
নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জিং : আবদুল হাই

নারায়ণগঞ্জ জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের আয়োজনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৩০ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ে এই সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই। প্রধান আলোচক হিসেবে ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: শাহজাহান সাজু ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো: মোনতাজ উদ্দিন মর্তুজা।

জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, শিক্ষক সমাজ হচ্ছে মানুষ গড়ার কারিগর। নতুন প্রজন্মকে দেশের স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস শিক্ষা দিতে হবে। আমরা অনেক রক্তের বিনিময়ে দেশের স্বাধীনতা অর্জন করলেও সেই স্বাধীনতার মূল্য দিতে পারি নাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে কিছু বিপদগামী কুলাঙ্গাররা।

তিনি আরো বলেন, সামনে নির্বাচন। নির্বাচন আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং বিষয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসলে বঙ্গবন্ধু হত্যার বাকী আসামীদের বিচার করা হবে। দেশের মাথাপিছু আয় বাড়বে। শিক্ষকদের সকল দাবি কার্যকর করা হবে। আর তাই শিক্ষকদেরকে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরতে হবে। দেশের মানুষকে বুঝাতে হলে আগামীতে শেখ হাসিনাকে ক্ষমতায় আসাটা জরুরি।

মো: শাহজাহান সাজু বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। ১৯২৩ সালের আগ পর্যন্ত শিক্ষকদের কোনো বেতন ছিল না। ৭০ এর নির্বাচনের সময় প্রথম শিক্ষকদের বেতনের কথা বলেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরপর স্বাধীনতা সংগ্রামের পর স্কুল এবং কলেজের শিক্ষকদের জন্য বেতন নির্ধারণ করেন। শিক্ষকদের যত রকমের সুযোগ সুবিধা সব আওয়ামীলীগের আমলেই হয়েছে। শিক্ষক্েদর যেসকল ্দাবী বাকী রয়েছে আগামীতে ক্ষমতায় আসলে সেসকল দাবী পূরণ করা হবে।

নারায়ণগঞ্জ জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি ব্রজেন্দ্রনাথের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য মো: জহির উদ্দিন বাবর, জেলা কমিটির সহ সভাপতি আব্দুল আউয়াল, মো: আক্তার হোসেন, আশরাফ্জ্জুামান, সাধারণ সম্পাদক মো: সাখাওয়াত হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও স্কুল কলেজের শিক্ষকরা।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর