আগুনে পুড়িয়ে যুবক হত্যা, মৃত্যুর আগে জানিয়ে গেল নাম


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৮, শনিবার
আগুনে পুড়িয়ে যুবক হত্যা, মৃত্যুর আগে জানিয়ে গেল নাম

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় পাওনা টাকা নিয়ে বিরোধের জের ধরে সুমন মিয়া (৩৭) নামে ব্যবসায়ীকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে। পুলিশ বলছে সুমনের বিরুদ্ধে চারটি মাদক মামলা রয়েছে। তবে পরিবারের দাবী সুমন গার্মেন্টের ঝুট ব্যবসায়ী। মৃত্যুর আগে সুমন তার গায়ে আগুন দেওয়া চারজনের নাম প্রকাশ করেছে যা পরিবারের সদস্যরা ভিডিও করে রেখে দিয়েছে।

৩১ আগস্ট শুক্রবার রাতে ফতুল্লা পশ্চিম মাসদাইর এলাকার বাদশা মিয়ার বাড়িতে ওই ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১ সেপ্টেম্বর শনিবার সকালে মারা যায় সে।

নিহত সুমন মিয়া পশ্চিম মাসদাইর এলাকার আব্দুল জলিলের ছেলে। সে গার্মেন্টসের ঝুট ব্যবসায়ী। সুমনের স্ত্রী সোমা আক্তার পাঁচ মাসের অন্তঃস্বত্ত্বা। এছাড়া সিয়াম নামের আট বছরের একটি ছেলে রয়েছে তাদের। চার ভাই বোনের মধ্যে সুমন ছিল সবার বড়।

মৃত্যুর আগে সুমনের দেওয়া বক্তব্যের বরাত দিয়ে বোন সোনিয়া আক্তার জানান, স্থানীয় বিপ্লব ও সোহেল মন্ডল গত কয়েক মাস আগে সুমনের কাছ থেকে ৭০ হাজার টাকা করে করে দুইজনে ১ লাখ চল্লিশ হাজার টাকা ধার নেয়। এক মাস পরে এ টাকা ফেরত দেয়ার কথা থাকলেও তারা সুমনকে নানাভাবে হয়রানি করে আসছিল। শুক্রবার রাত সাড়ে নয়টায় বিপ্লব টাকা দেয়ার কথা বলে মোবাইল ফোনে সুমনকে তাদের বাসায় ডেকে নেয়। সুমন সেখানে যাওয়ার পর বিপ্লবের স্ত্রী শায়লা, সোহেল মন্ডল, হোটেল মাসুদ মিলে সুমনকে ঝাপটে ধরে রাখে। এরপর বিপ্লব সুমনের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। সুমনের আর্তচিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে শহরের খানপুরে অবস্থিত নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সুমন সেখানে আগুনে পোড়ানোর পুরো ঘটনার বর্ণনা দেয়। হত্যাকারীদের নাম বলে যায়। তার শরীরের ৭৫ শতাংশ আগুনে ঝলসে গেছে। ভোর পাঁচটায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সুমনের মৃত্যু হয়।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, বিপ্লবের বিরুদ্ধে ৫টি ও সুমনের বিরুদ্ধে ৪টি মাদকসহ একাধিক মামলা রয়েছে। সুমনের পরিবারের সঙ্গে কথা হয়েছে। বিপ্লব তার স্ত্রী শায়লা সহ অন্যরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
শহরের বাইরে এর সর্বশেষ খবর
আজকের সবখবর