rabbhaban

ত্বকী হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ রাব্বির, দায়ী করলেন ওসমানদের


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:১৪ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৮, শনিবার
ত্বকী হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ রাব্বির, দায়ী করলেন ওসমানদের

সন্ত্রাস নির্মূল মঞ্চের আহবায়ক রফিউর রাব্বী বলেছেন, ত্বকীর হত্যার সাড়ে ৫ বছর অতিবাহিত হয়েছে। এই সাড়ে ৫ বছরেও ত্বকী হত্যার বিচারের জন্য বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় নারায়ণগঞ্জে, দেশের বাইরে কর্মসূচি পালন করে আসছি। কিন্তু এই সাড়ে ৫ বছরেও আমরা বিচার পাইনি। র‌্যাব তদন্ত করে জানিয়েছে, ওসমান পরিবার এই ত্বকীকে হত্যা করেছে।

৮ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় নগরীর ৫নং ঘাটে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের মোমবাতি প্রজ্জলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার ও দ্রুত অভিযোগপত্র দেয়ার দাবিতে এই মোমবাতি প্রজ্জলন কর্মসূচি পালিত হয়।

রফিউর রাব্বী বলেন, ২০১৪ সালের জুনে সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বলেন, এই ওসমান পরিবার তার দলের শুভানুধ্যায়ী এবং এই পরিবারের পাশে তিনি থাকবেন। তখনই র‌্যাবের কার্যক্রম বিচার কার্যক্রম সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। যার ফলে এই সাড়ে ৫ বছরেও সংবাদপত্রে প্রকাশিত অভিযোগপত্রটি আদালতে পেশ করা হলো না। যেই পরিবারটির পাশে থাকার ঘোষণা প্রধানমন্ত্রী দিয়েছেন এই পরিবারটি নারায়ণগঞ্জে খুন, গুম, হত্যা, সন্ত্রাস, চাঁদাবাজিসহ বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত। শুধু ত্বকীকে নয় এর আগে পরে বিভিন্ন হত্যাকান্ডের সাথে তাদের যুক্ততার প্রমাণ পাওয়া গেছে।

তিনি আরও বলেন, আমরা পুনরায় দাবী জানাচ্ছি ত্বকীর ঘাতক পরিবারের কাউকে যেন কোন দল থেকে মনোনয়ন না দেয়া হয়। যদি দেয়া হয় আমরা নারায়ণগঞ্জের মানুষে কাছে আবেদন জানাবো আমাদের নারায়ণগঞ্জের নিরাপত্তার জন্য আপনারা এদেরকে প্রত্যাখান করবেন।

রফিউর রাব্বী বলেন, কোন ইনডেমটি করে বিচার বন্ধ করা যায় নাই। বাংলাদেশের ইতিহাসে বহুবার এটি প্রমাণিত হয়েছে। এই বিচার হবে, যদি এই সরকার বিচার না করে পরবর্তী সরকার এসে হলেও বিচার করবে। পরবর্তী সরকার যখন বিচার করবে, আমরা দাবী জানাবো এই বিচার বন্ধ রাখার সাথে যারা জড়িত ছিল সরকারের যারা যারা জড়িত ছিল তাদেরকেও বিচারের আওতায় এনে বিচার করা হবে। আজকের এই দিনে তরুণ সংবাদ কর্মী শাহরিয়ার শুভ্রকে হত্যা করা হয়েছিল। সেই বিচারটিও সম্পন্ন করা হয়নি। আমরা দাবী জানাচ্ছি শুভ্রর বিচার সম্পন্ন করা হোক। সাথে সাথে নারায়ণগঞ্জে চঞ্চল, আশিক, বুলু, মিঠু সহ সকল হত্যাকান্ডের বিচার চাই।

এসময় উপস্থিত ছিলেন সন্ত্রাস নির্মূল সদস্য সচিব হালিম আজাদ, সমমনা নারায়ণগঞ্জ জেলা সভাপতি দুলাল সাহা, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি জাহিদুল হক দিপু, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পা ধীমান সাহা জুয়েল, জেলা গণসংহতির সাধারণ সম্পাদক অঞ্জন দাসসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর