rabbhaban

পলাশকে ডুবিয়ে শামীমকে ভাসালেন নৌমন্ত্রী


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৮, রবিবার
পলাশকে ডুবিয়ে শামীমকে ভাসালেন নৌমন্ত্রী

নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি শক্তিশালী মনোনয়ন প্রত্যাশী। কিন্তু তার সাথে পাল্লা দিয়ে আগামী সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ইচ্ছা পোষণ করেন কেন্দ্রীয় শ্রমিকলীগের শ্রম ও কল্যাণ বিষয়ক সম্পাদক ও শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশ। তবে তাকে ডুবিয়ে শামীম ওসমানকে ভাসিয়ে গেলেন পলাশেরই ঘনিষ্ট নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি। আগামী সংসদ নির্বাচনেও শামীম ওসমান প্রার্থী থাকছেন বলে ঘোষণা দিয়ে গেলেন।

জানা যায়, দশম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে শামীম ওসমান এলাকায় উন্নয়ন কাজ করেছেন। যা এর আগে এই আসনের অন্য কোন এমপি এত উন্নয়ন কাজ করতে পারেননি। ফলে তিনি তার আসনে আগামী নির্বাচনে প্রতিব্দন্দ্বিতা করার মতো কাউকে দেখেননি। কিন্তু শামীম ওসমান নিজেকে যোগ্য মনে করলেও এই আসনে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য ইচ্ছা পোষণ করেন কেন্দ্রীয় শ্রমিকলীগের শ্রম ও কল্যাণ বিষয়ক সম্পাদক ও শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশ।

পাশাপাশি নির্বাচনের পূর্ণ প্রস্তুতি নিয়ে মাঠেও নামেন শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশ। কিন্তু এরই মধ্যে তিনি বহু বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে যান। সাংবাদিকদের চামড়া তুলে নেওয়ার ঘোষণা আসে পলাশের ক্যাডার বাহিনীর পক্ষে। নির্বাচনী মাঠে ইমেজ সংকটে পড়ে যান কাউসার আহমেদ পলাশ। ফলশ্রুতিতে আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নারায়ণগঞ্জ-৪ সংসদীয় এলাকায় তার নির্বাচনী আলাপ আলোচনায় ভাটা নেমে আসে।

এদিকে বর্তমান সরকারের মন্ত্রীপরিষদের মধ্যে তাই ঘনিষ্ট দুই মন্ত্রী হচ্ছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। যারা শ্রমিকনেতা কাউসার আহমেদ পলাশের অনেক দাবি অনেক গুরুত্ব সহকারে দেখেন। প্রায় সবসময় পলাশের ডাকে সাড়া দিয়ে থাকেন এই দুই মন্ত্রী। পলাশের ঘনিষ্ট হওয়া সত্ত্বেও তাদের মধ্যে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান গুনগান গায়ে গেলেন বর্তমান সংসদ সদস্য শামীম ওসমানের। পাশাপাশি আগামী সংসদ নির্বাচনের জন্যও তাকে নিশ্চয়তা দিয়ে গেছেন।

৯ সেপ্টেম্বর রোববার বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জে মেরি এন্ডারসনে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর স্টাফ কোয়ার্টার নির্মাণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান। ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি শামীম ওসমান। এছাড়াও স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মরা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ-৪ আসনে আগামীতেও আওয়ামী লীগের মনোনয়ন পেতে যাচ্ছেন বর্তমান এমপি শামীম ওসমান এমন ইঙ্গিত দিয়ে শাজাহান খান বলেন, ‘ইতোমধ্যে আমরা ১০০ আসনে একটি তালিকা তৈরি করা হয়েছে। আওয়ামী লীগ প্রাথমিকভাবে ১০০ জনের একটি তালিকা করেছে। প্রাথমিক তালিকাতে শামীম ওসমানের নাম আছে। তাই আপনাদের ধরে নিতে হচ্ছে আগামীতে নারায়ণগঞ্জ-৪ আসনে প্রার্থী হচ্ছেন শামীম ওসমান। সুতরাং আগামীতে উন্নয়নের স্বার্থে শামীম ওসমানকে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে তাঁে মনোনীত প্রার্থীকে আমাদের জয়ী করতে হবে।

শাজাহান খানের এই বক্তব্যে নেতাকর্মীরা মনে করছেন, আগামী সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগের প্রতিদ্বন্দ্বী হিসেবে শামীম ওসমানই থাকবেন। আর এজন্যই পলাশের ঘনিষ্ট নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এই ঘোষণা দিয়ে গেছেন। ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পলাশ যত কিছুই করুক না কেন তিনি ডুবে গেছেন এবং বিপরীতে ভেসে গেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর