rabbhaban

সোনারগাঁয়ে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৬:১৯ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
সোনারগাঁয়ে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ

ভোটাধিকারসহ গণতান্ত্রিক অধিকার হরণ করা বর্তমান সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে বাম গণতান্ত্রিক জোট সোনারগাঁ উপজেলার উদ্যোগে দেশব্যাপী জেলা-উপজেলায় কর্মসূচীর অংশ হিসাবে ১০ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৪টায় মোগড়াপাড়া চৌরাস্তায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাসদ সোনারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার সম্পাদক ম-লীর সদস্য আব্দুস সালাম বাবুল, বাসদ সোনারগাঁ উপজেলার নেতা এডভোকেট জহিরুল ইসলাম, মোঃ সোহেল, কমিউনিস্ট পার্টি সোনারগাঁ উপজেলার নেতা কাজী মোতাহার হোসেন।

নেতৃবৃন্দ বলেন, বর্তমান জনবিচ্ছিন্ন সরকার জনগণের গণতান্ত্রিক অধিকারসমূহ রুদ্ধ করে দমন-নিপীড়নের পথে স্বৈরতান্ত্রিক ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। উন্নয়নের নামে লুটপাট, দুর্নীতি আর দুঃশাসনে দেশের মানুষ দিশেহারা। এ সরকারের অধীনে যতগুলো নির্বাচন হয়েছে সবগুলো প্রশ্নবিদ্ধ হয়েছে। সর্বশেষ ৫টি সিটি করপোরেশন নির্বাচনে প্রমানিত হয়েছে এ সরকারের অধীনে বর্তমান নির্বাচন কমিশনের পরিচালনায় নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের আর কোন সুযোগ নেই। নেতৃবৃন্দ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে বর্তমান সরকারকে পদত্যাগ করে সব দলের মতামতের ভিত্তিতে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠন করতে হবে। তফসিল ঘোষণার পূর্বেই বর্তমান জাতীয় সংসদ ভেঙে দিতে হবে এবং জনগণের আস্থাহীন সরকারের অনুগত বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।  সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থা প্রবর্তনসহ টাকার খেলা ও পেশীশক্তি নির্ভর বিদ্যমান গোটা নির্বাচনী ব্যবস্থার আমূল পরিবর্তন করতে হবে।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর