শামীম ওসমান ও বাবুর মনোনয়ন চূড়ান্ত তালিকাতে!


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:২১ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
শামীম ওসমান ও বাবুর মনোনয়ন চূড়ান্ত তালিকাতে!

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যখন মনোনয়ন তালিকা নিয়ে বিতর্ক তখন একটি জাতীয় দৈনিক আবারো ৬৭ জনের তালিকা প্রকাশ করেছে। এর আগে ৯ সেপ্টেম্বর সরকারের প্রভাবশালী মন্ত্রী শাজাহান খান নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে ১০০ এমপির তালিকা প্রস্তুত ও সেটা পত্রিকায় দেখা যাবে বলেছিলেন। তখন তিনি নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ওসমানের নাম ঘোষণা করেন। যদিও পরদিন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল অবশ্য সে তালিকার বিষয়টি সত্য না জানান।

এ অবস্থায় যখন সকলে ধোঁয়াশাতে তখন ১২ সেপ্টেম্বর দৈনি কালের কণ্ঠে ৬৭ এমপির একটি তালিকা প্রকাশ পায়। ওই সংবাদটিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলের সার্বিক প্রস্তুতির কাজ গুছিয়ে এনেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নির্বাচনকালীন সরকার কেমন হবে, তাতে কাদের প্রতিনিধিত্ব থাকবে এসব বিষয়ে অবস্থান চূড়ান্ত করেছে দলটির নীতিনির্ধারণী পর্যায়। নির্বাচনে শতাধিক আসনের জন্য দলের সম্ভাব্য প্রার্থীও চূড়ান্ত করা হয়েছে। তাঁদের মধ্যে ৬৭ জনের নাম জানা গেছে। দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায় থেকে ওই সব আসনে সম্ভাব্য দলীয় প্রার্থীদের নির্বাচনী মাঠ গোছানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

সূত্র মতে, আওয়ামী লীগের শীর্ষ পর্যায় থেকে সবুজ সংকেত পাওয়া বেশির ভাগ নেতাই বর্তমানে সংসদ সদস্য। বেশ কয়েকজন তরুণ জনপ্রিয় মুখও আছেন, যাঁরা প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন।

ক্ষমতাসীন দলের একাধিক প্রভাবশালী নেতা জানান, আগামী নির্বাচনে শতাধিক আসনে প্রার্থী হিসেবে যাঁদের নাম চূড়ান্ত করা হয়েছে তাঁদের মনোনয়ন বিএনপি নির্বাচনে এলেও পরিবর্তন হওয়ার কোনো সম্ভাবনা নেই। বিএনপি নির্বাচন করবে ধরে নিয়েই এই তালিকা করা হয়েছে।

দলের প্রার্থী চূড়ান্ত হওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেন, ‘এখন পর্যন্ত আমরা কাউকে মনোনয়ন দিইনি। তবে যাঁদের অবস্থা ভালো এ রকম অনেককে বলা হয়েছে, আমাদের লিডার (শেখ হাসিনা) আভাস-ইঙ্গিত দিয়েছেন।’ অক্টোবরে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে বলে তিনি জানান।

ওই ৬৭ জনের তালিকাতে নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-২ আসনে নজরুল ইসলাম বাবুর নাম রয়েছে। জেলার ৫টি আসনের মধ্যে এ দুটি ছাড়া নারায়ণগঞ্জ-১ তথা রূপগঞ্জ আসনের ব্যাপারে কোন তালিকা প্রকাশ পায়নি। আর নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) ও নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে বর্তমানে জাতীয় পার্টির এমপি রয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
রাজনীতি এর সর্বশেষ খবর
আজকের সবখবর