rabbhaban

নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের নেতৃত্ব রুমি রাজু দিলীপ


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৬:২৫ পিএম, ০২ অক্টোবর ২০১৭, সোমবার
নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের নেতৃত্ব রুমি রাজু দিলীপ

জেলার প্রথম সরকারী রেজিস্ট্রেশনভুক্ত নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) রেজি নং-বি-৪৪৬০ এর দ্বী বার্ষিক সাধারণ সভা ও নতুন কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২ অক্টোবর) সকাল ১১ টায় রাইফেল ক্লাব মিলনায়তনে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) রেজিঃ নং-বি-৪৪৬০ এর সাধারণ সভা শেষে এডহক কমিটির মাধ্যমে আগামী ২ বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি পদে এস এম ইকবাল রুমী  (দৈনিক খবর) ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ (ডিবিসি নিউজ চ্যানেল ও দৈনিক যুগান্তর) নির্বাচিত হয়েছেন।

অন্য পদে নির্বাচিতরা হলেন সিনিয়র সহ সভাপতি কমল খান (দৈনিক নারায়ণগঞ্জের আলো), সহ সভাপতি আরিফুজ্জামান (দৈনিক ভোরের কথা), আল আমিন তুষার (দৈনিক যুগান্তর, সোনারগাঁ), যুগ্ম সম্পাদক মোহাম্মদ কামাল হোসাইন (লাইভ নারায়ণগঞ্জ), মনির হোসেন সুমন (দৈনিক দেশের আলো), সাংগঠনিক সম্পাদক দিলীপ কুমার মন্ডল (নিউজ টুয়েন্টিফোর চ্যানেল ও দৈনিক কালের কন্ঠ), সহ সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান (বাংলাদেশ প্রতিদিন, আড়াইহাজার), অর্থ সম্পাদক রোমান চৌধুরী সুমন (বাংলাদেশ প্রতিদিন), প্রচার ও প্রকাশনা সম্পাদক এ হাই মিলন (দৈনিক যুগান্তর, রুপগঞ্জ), দপ্তর সম্পাদক হাজী নাসিরউদ্দিন (দৈনিক মানবকণ্ঠ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সামন হোসেন (দৈনিক মানবজমিন), সমাজকল্যান সম্পাদক হোসেন চিশতি শিপলু (দৈনিক যুগান্তর, সিদ্ধিরগঞ্জ) নির্বাহী সদস্য আবুল হোসেন, রনজিৎ মোদক, এস এম বাবুল, আলমগীর আজিজ ইমন, শাকিল আহমেদ ডিয়েল।

এসময় আরো উপস্থিত ছিলেন আড়াইহাজার থানা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মাসুম বিল্লাহ, দৈনিক রুদ্রবার্তার সম্পাদক শাহ আলম তালুকদার, বন্দর প্রেসক্লাবের সহ সভাপতি কবির হোসেন, কায়সার আহমেদ, মিজানুর রহমান, রাসেল আহমেদ, জি এম সহিদ, কামরুল হাসান, এমরান হোসেন, আরিফ হোসেন, জুয়েল চৌধুরী, এস এম রুবেল মাহমুদ, ইমদাদুল হক দুলাল, আনিসুর রহমান, আল আমিন ভূইয়া, মঞ্জুরুল কবির বাবু, ফজলে রাব্বি সোহেল, আবুল বাশার, মনির হোসেন, শেখ সুমন আহমেদ, হিরালাল বাদশা, হাবিবুর রহমান, আনোয়ার হোসেন সজীব, এস এম শাহাদাত, ফরহাদ হোসাইন, কামাল হোসন মিন্টু,  মিলন বিশ্বাস হৃদয় প্রমুখ।

সাধারণ সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দৈনিক ইত্তেফাকের আড়াইহাজার প্রতিনিধি মাসুম বিল্লাহ। সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদকের রিপোর্ট পেশ করেন যথাক্রমে রাজু আহমেদ ও মনির হোসেন সুমন। শুভেচ্ছা বক্তব্য দেন সভাপতি এস এম ইকবাল রুমী। সভায় নতুন কমিটি গঠনের জন্য ৮ সদস্য বিশিষ্ঠ এডহক কমিটি করে দায়িত্ব দেয়া হয়। এডহক কমিটির সভায় সর্বসম্মতিক্রমে বিভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়া, জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকার প্রতিনিধিদের সমন্বয়ে আগামী ২ বছরের জন্য ১৯ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি গঠন করেন। সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে উক্ত কমিটি অনুমোদন করা হয়।

কমিটি ঘোষনার পর নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক তাঁদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। সভাপতি এসএম ইকবাল রুমী বলেন, আজকে আমি আপনাদের কাছে কৃতজ্ঞ যে আপনারা পুনরায় আমাকে সভাপতি পদে মনোনীত করেছেন। আমি আপ্রাণ চেষ্টা করবো এই সংগঠনকে এগিয়ে নেয়ার জন্য। আগামী ১ মাসের মধ্যে সংগঠনের অস্থায়ী কার্যালয় করবো। যাতে পরবর্তি সভাগুলো সেই কার্যালয়ে করতে পারি। নভেম্বরে জাঁকজমকপূর্ণ অভিষেক অনুষ্ঠানের আয়োজন করবো। নারায়ণগঞ্জের সাংবাদিকদের সুখে-দুঃখে পাশে থাকার অঙ্গীকার করছি। নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) রেজি নং-বি-৪৪৬০ জেলার প্রথম সরকারী রেজিস্ট্রেশনভুক্ত ইউনিয়ন। প্রথম পর্যায়ে যে গতি নিয়ে সংগঠনটির অগ্রযাত্রা শুরু হয়েছিলো পরবর্তিতে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি। আজকে দীর্ঘদিন পর আমাদের ডাকে সাড়া দিয়ে জেলার বিভিন্ন এলাকা থেকে আপনারা সাংবাদিকরা এসে উপস্থিত হয়েছেন সকলকে কৃতজ্ঞতা জানাচ্ছি। সকলের সাথে আলোচনা করে ভবিষ্যতে সাংবাদিক ইউনিয়নকে আরও গতিশীল করার পদক্ষেপ গ্রহনের অনুরোধ জানাচ্ছি।

নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাজু আহমেদ বলেন, আপনাদের প্রতি কৃতজ্ঞ আবারও আমাকে সাধারণ সম্পাদিকের দায়িত্ব দিয়েছেন। এ দায়িত্ব পালনে আমি সকলের সহযোগিতা চাই। আজকে এখানে কার্যালয়ের দাবি করা হয়েছে। আমরা এক বছরের মধ্যে নিজস্ব কার্যালয় প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ। দেড় মাসের মধ্যে অভিষেক অনুষ্ঠান করবো। বছরে এক বার ফ্যামিলি ডে করবো। আজকে আপনারা স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত হয়েছেন। আগামী সভাগুলোতেও এভাবে উপস্থিত হলে আমরা দ্বিগুণ উৎসাহ নিয়ে কাজ করতে পারবো। আপনাদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে।

সভায় অন্য বক্তারাও সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করার উপর গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন। সভাশেষে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলের মালা দিয়ে বরন করে নেন সদস্যরা। এরপর দুপুরের খাবারের আমন্ত্রণ জানিয়ে সভা সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর