rabbhaban

রিকশা ভাঙলে মোকাবেলার ঘোষণা হাফিজুলের


সিদ্ধিরগঞ্জ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
রিকশা ভাঙলে মোকাবেলার ঘোষণা হাফিজুলের

১৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০ টায় সিদ্ধিরগঞ্জ নাভানা সিটি মাঠে সিদ্ধিরগঞ্জ রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ণ এর উদ্যোগে রিক্সা শ্রমিক ও মালিকদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সিদ্ধিরগঞ্জ রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আবুল হোসেন। বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রমিক নেতা হাফিজুল ইসলাম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ণ কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, গার্মেন্সটস্ শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সভাপতি দিলীপ দাস, সহ-সভাপতি আব্দুস সালাম বাবুল, রিক্সা গ্যারেজ মালিক সোহেল প্রধান, সিদ্ধিরগঞ্জ রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ণ এর সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ও স্থানীয় নেতৃবৃন্দ।

সমাবেশে শ্রমিক নেতা হাফিজুল ইসলাম বলেন, রিক্সা, ব্যাটারী চালিত রিক্সা ও অটো-রিক্সা নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। রাস্তায় কখনো কখনো রিক্সার ব্যাটারী খুলে নেওয়া হচ্ছে, রিক্সার চাকা ফুটো করে দেওয়া হচ্ছে, রিক্সা আটক করা হচ্ছে, কখনো কখনো রিক্সা ভেঙ্গে চুরে ফেলা হচ্ছে। এভাবে রিক্সা চালকদের রুটি-রোজগারের উপর হামলা করা হচ্ছে। যানজটের দায় চাপানো হচ্ছে রিক্সার উপর। যানজট এবং রাস্তায় বিভিন্ন দুর্ঘটনার জন্য রিক্সাকে দায়ী করা হচ্ছে। ব্যাটারী চালিত রিক্সার ক্ষেত্রে বিদ্যুৎ চুরির অভিযোগ দেওয়া হচ্ছে। এগুলো সবই গরীব মানুষের রুটি-রুজির উপর হামলা। রাস্তায় যানজটের জন্য যত্রযত্র গাড়ি পার্কিং, ট্রাফিক দুর্বলতা, রাস্তায় লেনের বিভক্তি না থাকা এবং অতি মাত্রায় প্রাইভেটকারের সংখ্যা বৃদ্ধি প্রধানত দায়ী। রিক্সা মালিক ও চালকরা বিদ্যুৎ চুরি করে এমন কোন প্রমান নেই।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর