rabbhaban

জনসচেতনতায় ডেঙ্গু ও চিকনগুনিয়ার ঝুঁকি প্রতিরোধ সম্ভব


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
জনসচেতনতায় ডেঙ্গু ও চিকনগুনিয়ার ঝুঁকি প্রতিরোধ সম্ভব

ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে ওয়ার্ডে ৩দিন ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে ১৯ সেপ্টেম্বর বুধবার ১৫ নং ওয়ার্ড কার্যালয়ের সম্মুখ থেকে জনসচেতনতামূলক র‌্যালী অনুষ্ঠিত করা হয়।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেশামুল হক উপস্থিত থেকে র‌্যালীটি উদ্বোধন করেন। র‌্যালীতে উপস্থিত ছিলেন ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, নারায়ণঞ্জ সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনাবিদ মোঃ মঈনুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. শেখ মোস্তফা আলী, সেভ দ্যা চিলড্রেন এর সিনিয়র অফিসার আলমগীর হায়দার, সিপিডির নারায়ণগঞ্জ জেলার প্রকল্প সমন্বয়কারী কাজী এনামুল কবীর, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আলমগীর হিরন, স্যানিটারী ইন্সপেক্টর মোঃ শাহাদাৎ হোসেন, কনজারভেন্সী ইন্সপেক্টর শ্যামল পাল। এছাড়াও ১৫নং ওয়ার্ড আরবান কমিউনিটি ভলানটিয়ার, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন এলাকার পঞ্চায়েত সদস্যবৃন্দ, টানবাজার-বংশাল কমিউনিটি গ্রুপের প্রতিনিধি সুব্রত কুমার সাহা, বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ, নারী ও শিশুদলের সদস্যবৃন্দ, ১৫নং ওয়ার্ড সচিব মোঃ আবুল কালাম প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, এডিশ মশা পরিস্কার পানিতে ডিম পাড়ে। কাজেই বাসাবাড়ীর আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখা, ফুলের টব, নারিকেলের মালা, টায়ার, প্লাস্টিকের বালতি, টিনের কৌটা ইত্যাদিতে জমে থাকা পরিস্কার পানিতে এডিশ মশার লার্ভা জন্ম নেয়। এডিশ মশা থেকে মুক্ত থাকতে হলে এগুলো বাসা বাড়ী ও আঙ্গিনার পাশ থেকে পরিস্কার করতে হবে। মনে রাখবেন জনসচেতনতার মাধ্যমেই ডেঙ্গু ও চিকনগুনিয়ার ঝুঁকি প্রতিরোধ করা সম্ভব। কর্মসূচীর ২য় ও ৩য় দিন ২০-২১ সেপ্টেম্বর এডিস মশা জন্মের উৎপত্তি স্থল নির্ণয়ে ওয়ার্ডের বিভিন্ন বাসা বাড়ী ও প্রতিষ্ঠানের আঙ্গিনা ও ছাদ পরিভ্রমন করা হবে।

এডিস মশার বংশ-করে দেব ধ্বংস, মশা মাছি নিধন করি-রোগ বালাই থেকে মুক্ত থাকি ইত্যাদি স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে একটি সুসজ্জিত র‌্যালী ১৫নং ওয়ার্ড কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ২নং রেলগেইট হয়ে নগর ভবনের সামনে গিয়ে শেষ হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর