এসপিকে আইভীর অনুরোধ, এপনকে সংগ্রামের তাগিদ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৬ মার্চ ২০১৯, বুধবার
এসপিকে আইভীর অনুরোধ, এপনকে সংগ্রামের তাগিদ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী শহরের দেওভোগ এলাকার নিখোঁজ সাদমান সাকি বিষয়ে বলেছেন, কিছুদিন আগে ছাত্রলীগ নেতা এপনের দেড় বছরের শিশু প্রায় ১৪ মাস ধরে নিখোঁজ। তদন্ত করা হয়েছে। পুলিশ বলছে, বাচ্চাটি বেঁচে আছে এবং তার বাড়ির আশে পাশে কেউ বাচ্চাটিকে অপহরণ করেছে। কিন্তু এ বাচ্চাটি উদ্ধার হচ্ছে না। প্রভাবশালী দুই একজনের নাম আসাতে সেটাও উদ্ধার হচ্ছে না।

তিনি বলেন, আমি এপনকে অনুরোধ করবো, রাব্বী ভাই কিন্তু থেমে যায় নাই। কোন লোক চক্ষুর ভয়ে আমরাও কিন্তু থেমে যাই নাই। অনর্গল কিন্তু বিচার চেয়ে আসছে। এ শহরকে যারা শাসন করতো, শোষন করতো, যাদের রক্ত চাহনিতে এ শহরের মানুষ ভয় পেতো, ১০টার পর কেউ চাষাঢ়া যেতো না, এখন কিন্তু সেই অবস্থা নাই। ত্বকী হত্যাকান্ড আমাদের প্রতিবাদ করতে শিখিয়েছে। সাহস যুগিয়েছে। রাস্তাঘাটের মানুষও এখন কথা বলে সন্ত্রাসীদের ভয় পায় না। তাই এপনকে বলবো, ভয় না পেয়ে নিজের সন্তানের জন্য এই ভাবে সংগ্রাম করতে হবে এবং উদ্ধার করতে হবে। আমরা তোমার পাশে থাকতে চাই। আমরা যেমন সকল হত্যাকান্ডের বিচার চাই তেমনি তোমার ছোট ছেলে সাদমানকে উদ্ধার করা হোক এটাও প্রশাসনের কাছে একান্ত অনুরোধ করছি।

পুলিশ সুপার হারুন অর রশীদ সম্পর্কে আইভী বলেন, বর্তমান এসপি সাহেবের কথা শুনেছি। হারুন অর রশীদ একজন নামকরা এসপি। একজন দায়িত্বশীল এসপি। আপনাকে অনুরোধ করতে চাই এ ছোট বাচ্চাটিকে যেভাবেই হোক আপনি উদ্ধার করে নারায়ণগঞ্জের মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে আনুন। যে প্রশাসনের উপরে মানুষ বিশ্বাস রাখতে চায়, আস্থা রাখতে চায় এবং আপনাদের স্বাধীন ভাবে কাজ করতে দিলে যেকোন কাজ যে আপনারা করতে পারেন তার একটি প্রমাণ অন্তত এ নারায়ণগঞ্জবাসীকে দেখান। আশার আলো আমাদের জাগান।

৬ মার্চ বুধবার বিকেলে শহরের দেওভোগ এলাকায় শেখ রাসেল নগর পার্কের মুক্ত মঞ্চে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের উদ্যোগে তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৬বর্ষ স্মরণে শিশু সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বীর সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, অধ্যাপক শওকত আরা হোসেন, চিত্র শিল্প অশোক কর্মকার, বিটিভির শিল্প নির্দেশনা পরিচালক জাহিদ মোস্তফা, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদ প্রমুখ।

এর আগে বিকাল থেকে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের সামনে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মেয়র আইভী সহ অন্যান্য অতিথিরা।

প্রসঙ্গত ২০১৭ সালের ১ ডিসেম্বর শুক্রবার দুপুর দেড়টায় ঘরের বাইরে খেলার সময় দেওভোগ কাঠের দোতলা বড় জামে মসজিদ এলাকা থেকে শিশু সাদমান সাকি নিখোঁজ হয়। সাদমান সাকির খোঁজে নগরীতে সর্বস্তরের জনগণের ব্যানারে কয়েকবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

একই সাথে নিখোঁজের ১৩ দিন পর নারায়ণগঞ্জ সদর মডেল থানায় সাদমান সাকির বাবা সৈয়দ ওমর খালেদ এপন একটি অপহরণ মামলা করেছেন। তবে এই অপহরণ মামলাটি একের পর এক পুলিশ প্রশাসনের এক দপ্তর থেকে অন্য দপ্তরে স্তানান্থর হলেও শিশু সাদমান সাকির আর খোঁজ মিলছে না।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর