rabbhaban

২০ রোজার মধ্যে মে মাসের পূর্ণ বেতন ও বোনাস পরিশোধের দাবি


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৮:০৯ পিএম, ১৫ মে ২০১৯, বুধবার
২০ রোজার মধ্যে মে মাসের পূর্ণ বেতন ও বোনাস পরিশোধের দাবি

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ২০ রোজার মধ্যে গার্মেন্টস শ্রমিকদের মে মাসের পূর্ণ বেতন ও বেসিকের সমান বোনাস পরিশোধ, গার্মেন্টস শ্রমিক ফন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি সাইফুল ইসলাম শরীফ এর হামলাকারী সন্ত্রাসীর দৃষ্টান্তমূলক শাস্তি ও রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শাখার উদ্যোগে ১৫ মে বুধবার বিকাল ৫ টায় মাসদাইর চৌধুরী কমপ্লেক্স-এর সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শাখার সংগঠক ও গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শাখার সভাপতি সাইফুল ইসলাম শরীফের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, সহ-সভাপতি শহিদুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাাদক রুহুল আমিন সোহাগ, নারায়ণগঞ্জ জেলার দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, গাবতলী-পুলিশ লাইন শাখার সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম।

নেতৃবৃন্দ বলেন, উৎসব বোনাস কোন দয়া নয়, এটা শ্রমিকের অধিকার। প্রতি বছর রোজার শুরুতে শ্রম মন্ত্রনালয় মালিকদের সাথে বৈঠক করে সকল পোষাক শিল্প শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আশ্বাস দেয়। কিন্তু মালিকরা ঈদের ছুটির পুর্ব মূহুর্ত পর্যন্ত শ্রমিকদের বোনাস-বেতন পরিশোধ না করে শ্রমিকদের জিম্মি করে। ঈদের আগ মুহুর্তে শ্রমিকরা যখন স্বজনদের সাথে মিলিত হওয়ার জন্য উদগ্রীব হয় তখন মালিকরা শ্রমিকদের বোনাস না দিয়ে বকশিশ হিসাবে কিছু টাকা দিয়ে আর আংশিক বেতন দিয়ে শ্রমিকদের সাথে প্রতারণা করে। শ্রমিকদের তখন প্রতিবাদ করার কোন সুযোগ থাকে না।

নেতৃবৃন্দ ২০ রোজার মধ্যে শ্রমিকদের মে মাসের বেতন ও বেসিক এর সমান বোনাস পরিশোধ, শরীফের উপর হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও এস এম কাদিরসহ নেতৃবৃন্দের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর