rabbhaban

সরকারি কর্মকর্তা কর্মচারীদের আচরণে পরিবর্তন আনতে হবে : ডিসি


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
সরকারি কর্মকর্তা কর্মচারীদের আচরণে পরিবর্তন আনতে হবে : ডিসি

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিমউদ্দিন বলেছেন, নদীপথে যাত্রী পরিবহন সেবা উন্নত করতে পারলে দেশের পরিবেশও উন্নত হবে। একটি আন্তর্জাতিক চক্র দেশের নৌপথ ও রেলপথ সেক্টরকে ধ্বংস করার চক্রান্ত করেছিল। বর্তমান সরকার নৌপথ ও রেলপথ সেক্টরকে আধুনিকায়নে কাজ করছে। আমরা বিনা পয়সায় সার্ভিস দিতে চাই না তবে যাত্রীপরিবহন সেবা উন্নত করতে চাই। পাশাপাশি নৌযানগুলোকেও আধুনিকায়ন করতে চাই। শীঘ্রই এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। এছাড়া নদীপথে বিনোদনের জন্য রিভার ক্রুজসহ নানা পদক্ষেপ নেয়া হবে। গতানুগতিক অবস্থার পরিবর্তন ঘটাতে হবে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আচরণে পরিবর্তন আনতে হবে। আমাদেরকে যার যার অবস্থান থেকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। আমাদের ছোট ছোট ত্যাগগুলো দিয়ে ভাল কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি ডিজি শিপিং (সমুদ্র পরিবহন অধিদপ্তর) এর কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ বেশী। বিশেষ করে ডিজি শিপিং এর সার্ভেয়ারদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বেশী। এছাড়া বিআইডব্লিউটিএর কর্মকর্তা-কর্মচারীদের অনেকের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। আপনারা মুখ দিয়ে তেল খাইয়েন না। কাউকে শাস্তি দেওয়াটা আমাদের উদ্দেশ্যে নয়। আমরা চাই অপরাধটা যাতে আর না হয়।

বৃহস্পতিবার ৮ আগস্ট বিকেলে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের ভিআইপি লাউঞ্জে ঈদ সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসকল কথা বলেন জেলা প্রশাসক।

এসময় তিনি উপস্থিত সুধীজনদের নানা বক্তব্য শোনেন এবং ওই সকল বিষয়ে দ্রুত পদক্ষেপ নিবেন বলে আশ্বাস দেন। বেশ কিছু বক্তব্যের তাৎক্ষনিক সমাধানও দেন তিনি। পরে জেলা প্রশাসক নদী বন্দরের লঞ্চ টার্মিনাল এলাকা পরিদর্শন করেন এবং মা ও শিশু বিশ্রামাগার ও ব্রেস্ট ফিডিং রুম উদ্বোধন করেন। এসময় তিনি লঞ্চ টার্মিনালে যাত্রীদের সেবায় নিয়োজিত ১৫ জন রোভার স্কাউটের সঙ্গেও কথা বলেন এবং নানা দিক নির্দেশনা দেন।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামালের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন লঞ্চ মালিক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদল, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের উপ-পরিচালক মো: শহীদুল্লাহ, সহকারি পরিচালক এহতেশামুল পারভেজ, নৌনিট্রা বিভাগের উপ পরিচালক বাবু লাল বৈদ্য, রোভার স্কাউটের কমিশনার আরিফ মিহির, বিআইডব্লিউটিএ’র সিবিএ নেতা সিদ্দিকুর রহমান, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক সবুজ শিকদার, সহ সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
সংগঠন সংবাদ এর সর্বশেষ খবর
আজকের সবখবর