rabbhaban

দেশকে জঙ্গলে পরিণত করেছে সরকার : রফিউর রাব্বি


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:১১ পিএম, ০৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
দেশকে জঙ্গলে পরিণত করেছে সরকার : রফিউর রাব্বি

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার চেয়ে প্রতি মাসের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মোমবাতি প্রজ্জলন কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।

বৃহস্পতিবার ৮ আগস্ট আলী আহাম্মদ চুনকা পাঠাগার ও নগর মিলনায়তনে মোমবাতি প্রজ্জলন কর্মসূচিতে উপস্থিত ছিলেন খেলাঘর নারায়ণগঞ্জ জেলার সভাপতি রথীন চক্রবর্তী, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ।

এসময় সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক ও ত্বকীর বাবা রফিউর রাব্বি বলেন, ‘দেশটি একটি জঙ্গলে পরিণত হয়েছে এই সরকার দ্বারা। সরকার যখন তাঁর জনগণের উপর থেকে ভরসা হারায় তখন সরকার স্বৈরাচারী কর্মকান্ডের মধ্য দিয়ে টিকে থাকতে চায়। যতই গণতন্ত্রের কথা বলুক, সুশাসনেরা কথা বলুক, যতই উন্নয়নের কথা বলুক সরকার গণতন্ত্রের নামে খুনীদের উপর ভর করে টিকে থাকে। ঘাতকদের সব খবর জেনেও যখন সরকার তাদেরকে শেল্টার দেয় তাতেই বুঝা যায় সরকার স্বৈরতান্ত্রিক।’

তিনি আরো বলেন, ‘বর্তমান সরকার বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করেছে, একাত্তরের রাজাকারদের বিচার করেছে। কিন্তু তাদের ছত্রছায়ায় অসংখ্য ঘাতক তৈরী করেছে। যাদের উপর ভর করেই সরকার টিকে থাকতে চায়। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা শুধু একটি নতুন পতাকা, নতুন দেশ, নতুন নাম চাইনি। হত্যাকারীদের বিচার হবে, সবাই ন্যায় বিচার পাবে এটাই ছিল আমাদের প্রত্যাশা। এরশাদ যেভাবে কাজ করেছে ঠিক সেভাবেই এই সরকার কাজ করছে। তাহলে বঙ্গবন্ধুর কন্যা হিসেবে প্রধানমন্ত্রী কি জবাব দিবেন।’

প্রসঙ্গত ২০১৩ সালের ৬ মার্চ বিকেলে ত্বকী শহরের শায়েস্তাখান সড়কের বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। পরে ৮ মার্চ সকালে চাড়ারগোপে শীতলক্ষ্যা নদীর তীরে তার মরদেহ পাওয়া যায়। কিন্তু এ হত্যাকান্ডের ৬ বছর অতিবাহিত হলেও এখনও পর্যন্ত এ মামলার অভিযোগ পত্র দেয়া হয়নি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
সংগঠন সংবাদ এর সর্বশেষ খবর
আজকের সবখবর