শিল্পকলার আয়োজনে নারায়ণগঞ্জে নবান্ন উৎসব পালিত


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১৬ নভেম্বর ২০১৯, শনিবার
শিল্পকলার আয়োজনে নারায়ণগঞ্জে নবান্ন উৎসব পালিত

‘এসো মিলি সবে নবান্ন উৎসবে’ শ্লোগানে বাঙালী জাতির হাজার বছরের ঐতিহ্যের খাবার বাহারী পিঠা ও নাচ গানের আয়োজনের মধ্য দিয়ে নবান্ন উৎসব-২০১৯ এর আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী।

১৬ নভেম্বর শনিবার নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত নবান্ন উৎসবে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাসুম বিল্লাহ সভাপতিত্বে উপস্থিত ছিলেন গণপূর্ত বিভাগ নারায়ণগঞ্জ জেলার নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন, নারায়ণগঞ্জ জেলা কালচারাল অফিসার রুনা লায়লা সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্য ও শিল্পকলা একাডেমীর শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, একসময় পাকিস্তানি আমলে এই সমস্ত অনুষ্ঠানগুলো হতো না। ১৯৭১সালে স্বাধীনতার মধ্য দিয়ে বাঙালি জাতীর ঐতিহ্যকে ফিরিয়ে আনা হয়। বাঙালি জাতির ঐতিহ্যকে আবার ১৯৭৫ সালের ১৫ আগষ্ট সেই যাত্রাকে বন্ধ করা হয়েছিল। জাতীর জনকের কস্যা শেখ হাসিনা বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পর বিভিন্ন স্থানে বাঙ্গালি জাতীর যে ঐতিহ্য বাঙালী জাতীর যে তুষ্টি এবং ঐতিহ্যকে ধরে রাখার জন্য শিল্পকলা একাডেমীর মধ্য দিয়ে এ ধরনের অনুষ্ঠানগুলো করানো হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর