ধনী হওয়ার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে : জসিম উদ্দিন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৯, সোমবার
ধনী হওয়ার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে : জসিম উদ্দিন

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ ডিসেম্বর সোমবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী শুরু করে আদালতপাড়া ঘুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড হয়ে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এর আগে কার্র্যালয়ের সামনে জাতীয় সঙ্গীত গেয়ে বেলুন ও পায়রা উড়িয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন। র‌্যালী শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডা. শাহনেওয়াজের সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক মোঃ কামরুজ্জামান, স্থানীয় সরকারের উপ পরিচালক জাহেদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাসুম বিল্লাহ ও নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলেন, ৩০ লাখ শহীদের বিনিময়ে আমরা এই দেশ পেয়েছি। নারায়ণগঞ্জের মমতাজ বেগম প্রথম মহিলা ভাষা সৈনিক ছিলেন। দেশকে আমাদের অনেক কিছুই দেয়ার রয়েছে। আমরা যেন দুর্নীতিমুক্ত একটি সুন্দর দেশ দিতে পারি সে লক্ষ্যে কাজ করতে হবে। কে কার আগে ধনি হবে সেই চিন্তা আমরা বেশি করি। এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, আমরা স্কুলের ছাত্র ছাত্রীদের দুর্নীতি সম্পর্কে সচেতন করে তুলতে পারি। প্রত্যেক স্কুলে সততা স্টোর চালু করতে পারি। স্কুলে মুক্তিযোদ্ধা কর্ণার চালু করতে পারি। সকলের কাছে আমার অনুরোধ কেউ মিথ্যা কথা বলবেন না। বউ শাশুড়িকে মিথ্যা কথা বলবে না এবং শাশুড়ি বউকে মিথ্যা কথা বলবে না। নরায়ণগঞ্জে যাতে দুর্নীতি করতে না পারে সেদিকে খেয়াল করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন এনজিও’স নেটওয়ার্কের নির্বাহী পরিচালক প্রদীপ কুমার দাস, নারায়ণগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কৃষ্ণ সাহা, সহ সভাপতি কাজী দলিল উদ্দিন দুলাল, সালেহা বেগম, সদস্য মাজহার হোসেন মাজুম, অমিতাভ চক্রবর্তী, রুমা আক্তার, নাসিমা আক্তার, ইকবাল হোসেন, আরিফ মেহেদী সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর