ফটোসাংবাদিক মোক্তারের একক আলোকচিত্র প্রদর্শণীর উদ্বোধন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:১০ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার
ফটোসাংবাদিক মোক্তারের একক আলোকচিত্র প্রদর্শণীর উদ্বোধন

মহান বিজয় দিবস উপলক্ষ্যে ফটোসাংবাদিক মোক্তার হোসেনের ৫দিন ব্যাপী একক আলোকচিত্র প্রদর্শণীর উদ্বোধন করা হয়েছে। ২৪ ডিসেম্বর সোমবার বিকেলে জেলা সরকারী গণগ্রন্থাগার প্রাঙ্গনে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন এই আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

এদিন থেকে আলোকচিত্র প্রদর্শণী শুরু হয়ে চলবে আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। উদ্বোধনকালে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন আলোকচিত্র প্রদর্শণীর প্রশংসা করে বলেন, এরকম আলোকচিত্র প্রদর্শণীর আয়োজন করা হলে তরুণ ফটোগ্রাফার বের হয়ে আসবে। যার মাধ্যমে সমাজের বাস্তব চিত্র ফুটে উঠবে।

এরপর গ্রন্থাগার মিলনায়তনে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

দৈনিক সচেতনের সম্পাদক ও প্রকাশক কাজী ইসলাম মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি চন্দনশীল, সিটি কর্পোরেশনের ১৮ নং কাউন্সিলর কবির হোসেন, জেলা শিল্পকলা অফিসার রুনা লায়লা, জেলা যুব সংহতির আহবায়ক এস এম রাজা হোসেন রাজু।

ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ফটোসাংবাদিকরা হচ্ছে সমাজের আয়না। তাদের এক একটি ছবি জীবন্ধ কিংবদন্তী। এক একটি ছবি আমাদের সংস্কৃতি ও সমাজের প্রতিনিধিত্ব করে। কিন্তু এর পিছনের মানুষগুলো সবসময় অবহেলিত থাকে। আমার মনে হয়, এসেছে এই ধারা থেকে বের হয়ে আসার। এখানে এসে আমার খুবই ভাল লেগেছে। অনেকগুলো বিষয় সম্পর্কে আমাদের জানা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ ও সাংবাদিক কাছাকাছি বিষয়। আমাদেরকে যেমন অস্ত্র দেয়া সমাজকে ভাল করার জন্য ঠিক সাংবাদিকদেরকেও কলম দেয়া হয়েছে সমাজের খারাপ বিষয়গুলো তুলে ধরার জন্য। আমাদের পজেটিভ দিকটি ব্যবহার করতে হবে। এরকম প্রদর্শণীর প্রয়োজন রয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর