মানুষ খাবার যেমন পছন্দ করেন তেমনি ভালো ছবি দেখলেও দাঁড়ায় : বাপ্পী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:২৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
মানুষ খাবার যেমন পছন্দ করেন তেমনি ভালো ছবি দেখলেও দাঁড়ায় : বাপ্পী

ভালো ছবি আর ভালো খাবার এ দুটার মধ্যেই মানুষের দুর্বলতা রয়েছে। ঠিক যেমনটা রয়েছে ভালোবাসা কিংবা ভালোবাসার মানুষের প্রতি। আর তাই ভালোবাসা দিবসেই ছবি ও খাবারের সমন্বয়ে উদ্বোধন করা হলো ‘ফটো ও ফুড ফেস্টিভ্যাল-২০২০’।

এখানে যেমন রয়েছে উন্নত মানের খাবার তেমনি জাতীয় ও আন্তর্জাতিক ফটোগ্রাফারদের তোলা ছবির প্রদর্শনীও। ছবি দেখতে দেখতে কফি চা পান করা অথবা চা/কফি খেতে ছবি দর্শন করা। চাইলে পছন্দের ছবি কিনে নেওয়ার সু ব্যবস্থা করেছেন আয়োজকেরা।

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস উপলক্ষে শুক্রবার বিকেলে শহরের চাষাঢ়ায় প্রেসিডেন্ট রোডে জলাপিনো রেস্তোরাঁয় ফটো ও ফুড ফেস্টিভ্যাল-২০২০ এর উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ কাসেম জামাল। নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাব (এনপিসি) এবং জালাপিনো রেস্তোরাঁর যৌথ উদ্যোগে এ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়।

আয়োজকেরা জানান, প্রতিদিন দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত জালাপিনো রেস্তোরাঁয় নানা ধরনের খাবারের পাশাপাশি উপভোগ করতে পারবেন নান্দনিক সব আলোকচিত্র। প্রদর্শনীতে দেশি বিদেশি আলোকচিত্রীদের অর্ধশতাধিক ছবি স্থান পেয়েছে। আর এ প্রদর্শনী চলবে আগামী ১৪ মার্চ পর্যন্ত।

প্রদর্শনীতে সরেজমিনে ঘুরে দেখা গেছে, দৃষ্টিনন্দন সব ছবিগুলো জালাপিনো রেস্তোরার দেওয়ালে স্থান পেয়েছে। রেস্তোরার চার পাশের দেওয়ালগুলো মূলত সাজানো হয়েছে ছবি দিয়ে। এমনিতেই জালাপিনো রেস্তোরার সাজসজ্জার মধ্যে ব্যতিক্রম কারুকাজ রয়েছে তার উপর ছবিগুলো নতুন মাত্র যোগ করেছে। ভালো খাবারের জন্য এমনিতেই জালাপিনোর যথেষ্ট সুনাম থাকলেও ছবিগুলো ক্রেতাদের আকৃষ্ট করবে এমনটাই মনে করছেন আয়োজকেরা। আর তাই ভেতরে বাহিরে বিভিন্ন ছবি ঝুলানো হয়েছে। পাশাপাশি বিক্রির জন্য বেশ কিছু ছবিতে নূন্যতম দাম লেখা রয়েছে।

নারায়ণগঞ্জ ফটোগ্রাফিক ক্লাবের সভাপতি জয় কে রায় চৌধুরী বলেন, ‘মানুষ খাবার যেমন পছন্দ করেন তেমনি ভালো ছবি দেখলেও দাঁড়িয়ে যায়। তাই ভালো ছবি ও ভালো খাবারের সমন্বয় করা হয়েছে। তাছাড়া আলোকচিত্রকর্ম কেনার প্রতি দর্শকদের আগ্রহ তৈরি করতেই এমন প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। খাবার খেতে আসা ক্রেতারা চাইলে পছন্দের ছবি কিনে নিতে পারবেন।’

জালাপিনো রেস্তোরার ব্যবস্থাপনা পরিচালক আফজাল হোসেন পন্টি বলেন, ‘নারায়ণগঞ্জের মধ্যে ভালো ছবি তুলে এনপিসি। তাদের ভালো ছবির সঙ্গে ভালো খাবারের একটি সমন্বয় করা। ক্রেতা দর্শনার্থীদের জন্য একটা প্লাটফর্ম তৈরি করা। যেমন ছবি দেখতে দেখতে কিফ কিংবা চা পান করা অথবা চা/কফি খেতে ছবি দর্শন করা।’

এসময় বিশেষ অতিথি ছিলেন আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন সহ এনপিসির সেক্রেটারী ইউসুফ শাহরিয়ার মুন্তাকিম, আজীবন সদস্য সৌমিক দাস, মুনতাসির মঈন, আলামিন শরীফ, জুবায়ের আসিফ, আলোর বাংলাদেশ সংগঠনের সমন্বয়ক মনিরুজ্জামান আপন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর