চুনকা মাটি ও মানুষের নেতা ছিলেন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
চুনকা মাটি ও মানুষের নেতা ছিলেন

বর্তমান রাজনীতিতে জনসেবার চেয়ে নিজের স্বার্থে অর্থ উপার্জনের যে প্রবণতা দেখা যায় তার থেকে বের হয়ে আলী আহাম্মদ চুনকার মতো জনসেবা ও দলের প্রতি নিবেদিত প্রাণ হয়ে উঠার আহবান জানিয়েছেন মুক্তিযোদ্ধা নুরু উদ্দিন। এজন্য তিনি সবাইকে চুনকার আদর্শে চলার জন্য আহবান জানিয়েছেন।

২৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেলে শহরের পশ্চিম দেওভোগ এলাকায় অরাজনৈতিক ও ক্রীড়া সংগঠন বঙ্গসাথী ক্লাবের কার্যালয়ে আলী আহাম্মদ চুনকা স্মরণে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন যিনি সামাজিক ও অরাজনৈতিক সংগঠন ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ এর সভাপতিও।

উল্লেখ্য আলী আহাম্মদ চুনকা নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ছিলেন। একই সঙ্গে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, নারায়ণগঞ্জের পৌরপিতাও ছিলেন।

এই প্রয়াত পৌরপিতা আলী আহাম্মদ চুনকা’র ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গসাথী ক্লাবের উদ্যোগে ওই দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মুক্তিযোদ্ধা নুরুউদ্দিন বলেন, আলী আহাম্মদ চুনকা মাটি ও মানুষের নেতা ছিলেন। তিনি চায়ের দোকান থেকে শুরু করে সকল শ্রেনি পেশার ও সাধারণ মানুষের সমস্যা সমাধান করতেন। আর এটাই ছিল তার সব থেকে মহৎ গুণ। তিনি মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন। পাশাপাশি তৎকালীন সময়ে যারা নারায়ণগঞ্জে আওয়ামীলীগ সংগঠনের বিরুদ্ধে অবস্থান নিয়ে ছিলেন তখন তিনি তাদের বিরুদ্ধে শক্তিশালী ভূমিকা পালন করেন।

তিনি আরো বলেন, বর্তমান সময়ে রাজনীতিতে মানুষ নিজের স্বার্থটাই বেশি দেখে। আর তৎকালীন সময়ে নেতারা সংগঠনকে ঠিক করতে সকলের জন্য কাজ করতো। কিন্তু অর্থ উপার্জন করবো এ ধরনের লোভ তাদের মধ্যে ছিল না। এখন যেমন মানুষ অর্থের পিছনে ছুটে। রাজনীতি করা মানেই পদ পেয়ে পদ বাণিজ্য শুরু করে। কিন্তু তৎকালীন সময়ে যেসব নেতারা ছিল তারা কেউ এমন ছিল না। আর সেইসব নেতাদের মধ্যে চুনকাও ছিলেন অন্যতম একজন্য নিস্বার্থবান ব্যক্তি। তিনি নিঃস্বার্থ ভাবে সংগঠনের জন্য কাজ করেছেন। তাই এখনকার রাজনৈতিক নেতাদেরও চুনকার আদর্শ অনুসারণ করা উচিত।

বঙ্গসাথী ক্লাবের সভাপতি আহাম্মদ আলী রেজা উজ্জলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা, সিনিয়র সদস্য সহ এলাকার গণমাণ্য ব্যক্তি ও রাজনৈতিক নেতারা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর