জীবাণুনাশক ছিটালো গণসংহতি আন্দোলন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:১৩ পিএম, ২৫ মার্চ ২০২০, বুধবার
জীবাণুনাশক ছিটালো গণসংহতি আন্দোলন

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ডিটার্জেন্ট ও ব্লিচিং পাউডার দিয়ে জীবাণুনাশক তৈরী করে যানবাহন ও সাধারণ ছুটির বাইরে বিভিন্ন অফিস এবং বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক ছিটিয়েছে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার নেতৃবৃন্দরা।

২৫ মার্চ বুধবার বিকেলে গণসংহতি আন্দোললন নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু সড়কে চলাচলকারী বাস, রিকশা, সিএনজি, ব্যাটারী চালিত অটোরিকশা সহ অন্যান্য যানবাহনে জীবাণুনাশক ছিটায়। এরপর শহরে ঘুরে ঘুরে অনলাইন নিউজ পোর্টাল ‘নিউজ নারায়ণগঞ্জ’ অফিস সহ বিভিন্ন অফিসে গিয়ে জীবাণুনাশক ছিটিয় তাঁরা।

গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বায়ক তরিকুল সুজনের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মশিউর রহমান রিচার্ড, গার্মেন্ট শ্রমিক সংহতি আন্দোলনের জেলার আহবায়ক অঞ্জন দাস, নারী সংহতি নারায়ণগঞ্জ জেলার সম্পাদক পপি রানী সরকার, বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি শুভ দেব, মহানগরের আহবায়ক ফারহানা মানিক মুনা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বায়ক তরিকুল সুজন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘আমাদের এই কার্যক্রমের মূল উদ্দেশ্য হচ্ছে সবাইকে সচেতন করা এবং এ বিষয়ে সবাইকে অভ্যস্থ করা। আমাদের এই কার্যক্রম শুধু আজকেই না আগামীতেও দেশের যে কোনো সংকটে আমরা এগিয়ে আসবো। সাধারণ মানুষের পাশে দাঁড়াবো।’

তিনি আরো বলেন, ‘করোনাভাইরাসের কারণে দেশ শংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। সচেতন হওয়ার এখনই উপযুক্ত সময়। এখন যদি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকানো সম্ভব না হয় তাহলে মহামারি আকারে ছড়িয়ে পড়া ঠেকানো সম্ভব হবে না। এখন সচেতনতা আর সাবধানতাই পারে আমাদেরকে মহামারির হাত থেকে বাঁচাতে।’

তাঁদের সাথে যোগাযোগ করলে যেকোনো অফিস কিংবা বাড়ি জীবাণুমুক্ত করে দিয়ে আসবে বলে জানিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দরা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর