আহসান এ্যাপারেলস শ্রমিকদের বিক্ষোভ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:০২ পিএম, ০৪ জুন ২০২০, বৃহস্পতিবার
আহসান এ্যাপারেলস শ্রমিকদের বিক্ষোভ

কারখানা খুলে দেওয়া, নির্যাতন, মামলা ও হয়রানি বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে আহসান এ্যাপারেলস লিমিটেড নামে পোশাক কারখানার শ্রমিকেরা।

৪ জুন বৃহস্পতিবার সকালে শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রমিকেরা জরো হয়ে সমাবেশ করে। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ মিনারে এসে শেষ করেন।

এসময় উপস্থিত ছিরেন টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কারস ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মাহাবুবুর রহমান ইসমাইল, শ্রমিক জাগরণ মঞ্চের সংগঠক শ্রমিকনেতা জাহাঙ্গীর আলম গোলক, গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলার সভাপতি এমএ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, শ্রমিক নেতা নাজমুল হাসান নান্নু, নিয়ামত আলী ও অ্যাডভোকেট মাসুম সেকান্দার প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, আহসান এ্যাপারেলস লিমিটেড এর মালিক অত্যন্ত সুপরিকল্পিতভাবে শ্রমিকের বকেয়া টাকা আত্মসাৎ করার জন্য এ ভয়াবহ করোনা মহমারী পরিস্থিতির মধ্যে শ্রমিকদের নামে মিথ্যা মামলা ও শারীরিক নির্যাতন করে শ্রমিকদের হয়রানী করেছে। সারা পৃথিবীতে যখন শ্রমিকদের প্রনোদনা এবং ৬ মাসের বেতন অগ্রীম দেওয়ার ব্যবস্থা হয়েছে, সেখানে বাংলাদেশে শ্রমিকের টাকা আত্মসাৎ করার জন্য মালিক সরকার একাকার হয়ে শ্রমিকদের উপর জুলুম-নির্যাতন এ অন্যায়ের ক্ষমা নাই।

শ্রমিক জাগরণ মঞ্চের সংগঠক শ্রমিকনেতা জাহাঙ্গীর আলম গোলক বলেন, ‘নারায়ণগঞ্জ জেলার আন্দোলনরত সকল শ্রমিক সংগঠন এর বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে এবং অবিলম্বে গ্রেফতারকৃত শ্রমিক হোসেনকে মুক্তি দেওয়া ও মিথ্যা মামলা প্রত্যাহার সহ শ্রমিকদের সকল বকেয়া প্রাপ্য পাওনা পরিশোধের ব্যবস্থা করার হোক। আগামী রোববার শ্রমিকদের বিরুদ্ধে মামলা, ছাঁটাই, নির্যাতন অন্যায়ের প্রতিবাদে অবস্থান কর্মসূচী ঘোষণা করা হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
সংগঠন সংবাদ এর সর্বশেষ খবর
আজকের সবখবর