নারায়ণগঞ্জ বারের নেতাদেরকে সাধারণ আইনজীবীদের কাতারে আসার আহবান


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:০৬ পিএম, ০১ জুলাই ২০২০, বুধবার
নারায়ণগঞ্জ বারের নেতাদেরকে সাধারণ আইনজীবীদের কাতারে আসার আহবান

ভার্চুয়াল কোর্ট বন্ধ করে অ্যাকচুয়াল কোর্টের দাবীতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতাদেরকে সাধারণ আইনজীবীদের কাতারে আসার আহবান জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির অন্যান্য সদস্যরা। অন্যথায় আগামী নির্বাচনে তাদের জবাব দেয়া হবে বলেও জানিয়ে দেয়া হয়েছে।

১ জুলাই বৃহস্পতিবার দুপুরে সাধারণ আইনজীবীদের উদ্যোগে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধনে তিনি এসব কথা বলা হয়। স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে নিয়মিত কোর্ট চালু করার দাবীতে এই সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সিনিয়র সদস্য অ্যাডভোকেট আওলাদ হোসেন বলেন, বার কাউন্সিল আজ নিরব। আগামী নির্বাচনে তাদের জবাব দেয়া হবে। বাংলাদেশের যতগুলো প্রতিষ্ঠান রয়েছে সবগুলো প্রতিষ্ঠান নিয়মিত খোলা রয়েছে। শুধু আইনজীবীদের কর্ম থেকে বিচ্ছিন্ন রাখা হয়েছে। আমি জেলা আইনজীবী সমিতির কাছে আহবান করবো আপনারা সিদ্ধান্ত দেন। আর সিদ্ধান্ত দিতে যদি ব্যর্থ হন তাহলে সাধারণ আইনজীবীদের নিয়ে একটি স্পেশাল এজিএম করে সমস্ত আইনজীবীদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহণ করেন।

তিনি আরও বলেন, চলমান যে আন্দোলন আইনজীবীদের বাঁচার আন্দোলন। আইনের শাসন প্রতিষ্ঠার আন্দোলন। মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন। আমাদের এই আন্দোলন সরকার বিরোধী কিংবা সরকার পতনের আন্দোলন নয়। দলমত নির্বিশেষে সাধারণ আইনজীবীরা এই আন্দোলনে শরীক হয়েছে। ব্যক্তিগতভাবে আমি নিজেও ১৪ দলের সাথে জড়িত। আজকে সারা বাংলাদেশে নিয়মতি কোর্ট না চলার কারণে বিচারপ্রার্থী মানুষ নিগৃহিত হচ্ছে। এভাবে চলতে পারে না।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট আলী আহমেদ বলেন, দেশে সবকিছু চলমান রয়েছে একমাত্র আইনজীবীদের কর্মসংস্থান বন্ধ রয়েছে। মনে হচ্ছে আইনজীবীরা কাল কোর্টের মধ্যে করোনা ভাইরাস বহন করে। এটা অত্যন্ত দুঃখজনক বিষয়। তার চেয়েও আরও দুঃখজনক বিষয় হচ্ছে বার কাউন্সিলের নেতারা নাকে তেল দিয়ে ঘুমাচ্ছেন। তাদের আহবান করবো আপনারা সাধারণ আইনজীবীদের কাতারে এসে দাঁড়ান। সাধারণ আইনজীবীদের আন্দোলনকে বেগমান করেন।

বারের নেতাদের উদ্দেশ্য তিনি আরও বলেন, আপনারা প্রধান বিচারপতির কাছে সাধারণ আইনজীবীদের দুঃখ দুর্দশার কথা পৌছিয়ে দিন। এই ভার্চুয়াল কোর্ট বন্ধ করে অ্যাকচুয়াল কোর্ট চালুর ব্যবস্থা করেন। আইনজীবীদের আন্দোলন কোনোদিন ব্যর্থ হয়নি। সুপ্রীম কোর্টের আইনজীবীরা আমাদের সাথে একত্মতা পোষণ করেছেন। আমরা সফলতা নিয়েই ঘরে ফিরবো।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে নিয়মিত কোর্ট চালু করার দাবীতে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় সাধারণ আইনজীবীদের উদ্যোগে আন্দোলন কর্মসূচি অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর