ছাত্র অধিকার পরিষদের ধর্ষণ বিরোধী মানববন্ধন


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:১০ পিএম, ০৩ জুলাই ২০২০, শুক্রবার
ছাত্র অধিকার পরিষদের ধর্ষণ বিরোধী মানববন্ধন

নারায়ণগঞ্জে ধর্ষণ বিরোধী মানববন্ধন করেছে ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখা। ৩ জুলাই শুক্রবার বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব প্রাঙ্গনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, প্রতিদিন দেশের কোথাও না কোথাও নারী নির্যাতন ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। অথচ তার কোনো বিচার নেই। আর বিচার হলেও তা বাস্তবায়ন হয়না সহজে। অনেক সময় সাক্ষীদেরও কিনে নেয়া হয়। এর মধ্যে নানা হয়রানির শিকার হতে হয় ভুক্তভোগীকে। সে বিষয়ে আমরা কয়েকদিন ফেসবুকে লেখালেখি করে পরে ভুলে যাই। বিচার আর এগোয় না। স্থানীয় জনপ্রতিনিধিরাও অনেক সময় এর সঙ্গে যুক্ত থাকেন। তারা সরাসরি ধর্ষক না হলেও ধর্ষককে পরোক্ষভাবে সহায়তা করেন।

এ সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের সুকুমার পট্টিতে ধর্ষণ হওয়া ১১ বছরের শিশুটির বড় বোনও উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমি চাই ধর্ষকদের যাতে কোনো ভাবেই জামিন দেওয়া না হয়। জামিন পেলে তারা এমন কাজ আরও করতে পারে এবং তারা সাক্ষীর উপর চাপ প্রয়োগ করতে পারে।’

ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলা আহ্বায়ক মাহমুদুল হাসান বলে, ‘সারা দেশের কথা বাদই দিলাম। গত শুক্রবার আমাদের নারায়ণগঞ্জে ১১ বছরের এক শিশুকে ধর্ষণ করা হয়েছে। আমাদের দাবি দ্রুত সময়ের মধ্যে বিচার কার্য শেষ করতে হবে। প্রয়োজনে আলাদা ট্রাইবুনাল গঠন করতে হবে। বাদীকে পূর্ণ নিরাপত্তা দিতে হবে। সাক্ষীদের নিরাপত্তা দিতে হবে। দ্রুত সময়ের মধ্যে সরকারি খরচে মেডিকেল রিপোর্ট দিতে হবে।’

যুগ্ম আহ্বায়ক উম্মে সালমা জান্নাত বলে, ‘আমাদের দেশে কোনো শিশুও যদি প্রধান মন্ত্রী বা সরকারের বিরুদ্ধে কিছু বলে তবে তাকে তখনই আটক করা হয় এবং শাস্তির আওতায় আনা হয়। তাহলে কেন একজন ধর্ষককে দ্রুত শাস্তির আওতায় আনা সম্ভব হয়না?

এ সময় আরও উপস্থিত ছিল, দলটির সাধারণ সদস্য হাবিবা, আলভি, কেয়া, তানভীর, রাজিব, তামিম প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর