হকারদের পুনর্বাসন উচ্ছেদ বন্ধ দাবীতে সমাবেশ স্মারকলিপি (ভিডিও)


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:২৭ পিএম, ০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার
হকারদের পুনর্বাসন উচ্ছেদ বন্ধ দাবীতে সমাবেশ স্মারকলিপি (ভিডিও)

‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ স্লোগানে উচ্ছেদের নামে জুলুম নির্যাতন, গ্রেফতার ও মালামাল লুট বন্ধ করার দাবীতে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

৯ জুলাই বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে মিছিল সহকারে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

নারায়ণগঞ্জ জেলা হকার সংগ্রাম পরিষদের সভাপতি আসাদুল ইসলাম আসাদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি হাফিজুল ইসলাম, বাংলাদেশ হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সিকান্দার হায়াৎ, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, জেলা হকার্স লীগের সভাপতি আব্দুল রহিম মুন্সি, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে হাফিজুল ইসলাম বলেন, হকারদের পুনর্বাসন না করে যদি উচ্ছেদ করা হয় তাহলে আমরা মানবো না। ইন্ডিয়ার পার্লামেন্টে হকার আইন হয়েছে। তারা ব্যবসা করতে পারবে। আর আমাদের দেশের নাগরিক ক্ষুদ্র ব্যবসায়ীরা সুদের টাকা নিয়ে মায়ের স্বর্ণ বন্ধক রেখে সামান্য পুঁজি নিয়ে ব্যবসা করে সংসার চালাবে। আর আপনি তাদের রুটি রোজগারে লাথি দিবেন নাজেহাল করবেন এটা চলতে দেয়া যায় না। সংবিধানে স্পষ্ট বলা আছে পুনর্বাসন ছাড়া কাউকে উচ্ছেদ করা যাবে না।

জেলা হকার্স লীগের সভাপতি আব্দুর রহিম মুন্সী বলেন, হকারদের পেটে ভাত নেই। তারা তিন মাস ধরে না খেয়ে আছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আপনি হচ্ছেন নগরমাতা। একটি পরিবারের মা কখনও সন্তানের সাথে রাগ করে থাকতে পারে না। আপনি হকারদের খোঁজ নেন। আমরা আশা করি আপনার নেতৃত্বে হকাররা আবার ফুটপাথে বসতে পারবে।

জেলা হকার সংগ্রাম পরিষদের সভাপতি আসাদুল ইসলাম আসাদ বলেন, আমরা সমস্যা সমাধানে জন্য বিভিন্নজনের কাছে গিয়েছি। কিন্তু কেউ আমাদের সমস্যার সামাধান করেনি। আমরা হকাররা কোথায় যাবো। আমাদের ছেলে মেয়ে না খেয়ে কষ্টে জীবন যাপন করছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর