ঈদ কারাবন্দিদের বিশেষ আয়োজন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:১১ পিএম, ০৪ আগস্ট ২০২০, মঙ্গলবার
ঈদ কারাবন্দিদের বিশেষ আয়োজন

নারায়ণগঞ্জ জেলা কারাগারে প্রতি বছর ঈদকে কেন্দ্র করে কারাবন্দিদের জন্য বিশেষ আয়োজন ও সাক্ষাতের ব্যবস্থা থাকলেও এবার আয়জন হয়েছে তবে বন্ধ ছিল বন্দি সাক্ষাৎ।

এসব তথ্য জানান জেলা কারাগারারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ। তবে বিশেষ দিন উপলক্ষ্যে বিশেষ খাবারের আয়োজন করবে কারা কর্তৃপক্ষ।

তিনি জানান, ঈদকে কেন্দ্র করে আমরা প্রতি বছর বন্দিদের সাথে আত্মীয়দের বিশেষ সাক্ষাতের সুযোগ ও তাদের রান্না করা খাবার বন্দিদের দিয়ে থাকি। এবার সেটি থেকে আমরা বিরত থাকছি আর সরকারের তরফ থেকে ঈদে উন্নত মানের খাবারের ব্যবস্থা করা হয়েছে। এবার বন্দিদের সাথে কারো সাক্ষাতের কোন সুযোগ ছিলনা তবে ফোনে সকলেই পরিবারের সাথে কথা বলতে পেরেছেন।

তিনি জানান, ঈদের দিন সকাল ৮ টা থেকে সাড়ে ৯ টার মধ্যে প্রতিটি ভবনের বন্দি ব্যারাকের মধ্যে শুধুমাত্র ঐ ভবনের বন্দিদের ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এরপর সকালে মুড়ি পায়েস, দুপুরে পোলাও, মাংস, কোল্ড ড্রিংকস ও পান সুপারি দেয়া হয়েছে। সন্ধ্যায় দেয়া হবে ভাত মাছ ও সবজি।

জেল সুপার আরো জানান, এ বছর করোনা সংক্রামণের ঝুঁকি থাকায় এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারাগারে এখন বন্দি সংখ্যা প্রায় ১৭শ। এ ছাড়া কারাগারে কর্মরত প্রায় ৩শ কারারক্ষীসহ কর্মকর্তা কর্মচারী রয়েছেন। ঈদে টেলফোনের মাধ্যমে কারাগারের নির্ধারিত বুথ থেকে স্বজনদের সাথে কথা বলতে পারছেন বন্দিরা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
সংগঠন সংবাদ এর সর্বশেষ খবর
আজকের সবখবর