মেজর সিনহার বিচার না হলে নারায়ণগঞ্জে ফের ছাত্র আন্দোলন


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার
মেজর সিনহার বিচার না হলে নারায়ণগঞ্জে ফের ছাত্র আন্দোলন

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার বিচার ও বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

৬ আগস্ট বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ওই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলার আহবায়ক মাহমুদুল হাসান, যুগ্ম আহবায়ক আলভী, সদস্য ইমরান কাজী, জুলফিকার হায়দার বিপ্লব ও জান্নাত।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলার যুগ্ম আহবায়ক ইফতি খান বলেন, ‘সঠিক বিচার না হলে আবারো ১৮ এর মতো আন্দোলন ডাকা হবে। একটাই দাবী বিচার চাই।

জেলার অন্যতম সদস্য জুলফিকার বিপ্লব বলেন, ‘যে ব্যক্তি আমাদের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত ছিলো তাকে গাড়ি থেকে নামিয়ে কথা বলতে না দিয়ে গুলি করে হত্যা করা হলো, তার দায়ভার কে নিলো? পুলিশ নেয়নি, ব্যক্তি নিলো আর ক্ষতি হলো দেশের। আজ এভাবে একটার পর একটা হত্যাকান্ড হচ্ছে, তার দায়ভার কোনো প্রতিষ্ঠান নিচ্ছে না। এই দায়ভার পরছে দেশের ওপর। আজ প্রশ্নবিদ্ধ হচ্ছে দেশ। আর কত? বিচার চাই সকল হত্যাকান্ডের।’

জান্নাত বলেন, ‘মেজর সিনহা কোনো সাধারণ ব্যক্তি ছিলেন না। ওয়েল ট্রেন্ড বেস্ট কমান্ডোদের একজন ছিলেন। তিনি ৫ সেকেন্ডে ৮টি গুলি করতে পারতেন। সেই লোক পিস্তল হাতে থাকা সত্ত্বেও কিভাবে পুলিশের গুলিতে মরতে পারে। মেজর সিনহাকে শুধু বুকে নয় পিঠেও গুলি করা হয়েছে। মেজর সিনহার মৃত্যু সম্পূর্ণভাবেই হত্যাকান্ড। এর বিচার দ্রুত করতে হবে। নয়তো ছাত্র সমাজ আবার এ রাজপথে নামবে। ন্যায়ের দাবির আন্দোলনে কাঁপবে এ দেশ।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর