rabbhaban

সোনারগাঁয়ে কৃষকের জমি দখলের অভিযোগ


সোনারগাঁ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:২২ পিএম, ১২ নভেম্বর ২০১৮, সোমবার
সোনারগাঁয়ে কৃষকের জমি দখলের অভিযোগ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জয়রামপুর গ্রামের কৃষকের জমি কয়েক ব্যক্তি দখল করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার ১২ নভেম্বর নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন ওই কৃষক।

সংবাদ সম্মেলনে ৫৫ বছরের বৃদ্ধ কৃষক ইমন আলী জানান, তার বাড়ির পাশের বাসিন্দা সেকান্দার, তনু, সিরাজ ও আলেকা তাদের মারধর করে তাদের পৈত্রিক ভিটা বাড়ি দখল করে নিয়েছে। সেখানে দখলকারীরা ইতোমধ্যেই দালান নির্মাণের কাজ শুরু করেছে বলেও জানান তিনি।

এদিকে উক্ত ভিটায় তিনি দীর্ঘদিন ধরে স্বপরিবারে বসবাস করে আসছিলেন এ কথা উল্লেখ করে তিনি জানান, সেখানে দখলকারীরা দালানের কাজ শুরু করতে এলে তার পরিবার বাধা দেয়। এসময় দখলকারীরা কয়েকজন সন্ত্রাসী এনে তাদের মারধর করেছে। এবং আবার বাধা দিতে এলে তাদের প্রাণনাশের হুমকিও দিয়েছে।

তিনি আরও অভিযোগ করেন, সন্ত্রাসীরা এরপূর্বে তার ছোট ভাইয়ের জমিও দখল করে নিয়েছে এবং তাকে হত্যার হুমকি দিয়েছে। এছাড়াও ভূমিহীন কৃষক ইমন আলী তার জমি দখল বিষয়ে কোর্টে একটি মামলাও দায়ের করেছেন। কোর্ট তার পক্ষে রায় দিয়ে দালান নির্মাণের কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও দখলকারী সন্ত্রাসীরা তা অমান্য করছে।

তিনি আরও জানান, বর্তমানে তিনি গৃহহীন ভাবে জীবনের ভয়ে নানা জায়গায় পালিয়ে বেড়াচ্ছেন। এমন একটি পরিস্থিতিতে সুষ্ঠু বিচারের প্রত্যাশা করছেন তিনি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর