rabbhaban

লোডশেডিংয়ে বন্দরবাসীর জনজীবন অতিষ্ট


বন্দর করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার
লোডশেডিংয়ে বন্দরবাসীর জনজীবন অতিষ্ট

বিদ্যুতের লুকোচুরি খেলায় বন্দরবাসীর জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। এমন অভিযোগ তুলেছে গৃহিনীসহ ব্যবসায়ী সমাজ। তারা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে, প্রতিদিন বন্দরে কোন কোন এলাকায় সকাল, দুপুর ও সন্ধ্যায় এমনকি গভীর রাত পর্যন্ত নিয়মিত বিদ্যুৎ থাকছে না। বিদ্যুতের লোকচুরি খেলায় বন্দরে ব্যবসায়ী সমাজসহ সচেতন মহল তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

বিভিন্ন সূত্রে জানা গেছে, বন্দরে বিভিন্ন স্থানে ছোট বড় মিল কারখানা গড়ে উঠার কারণে বিদ্যুৎতের চাহিদা বেড়ে যায়। বিদ্যুৎ না থাকার কারণে বন্দরে ছোট বড় বিভিন্ন প্রকারের মিল ও কারখানা অচল হয়ে পরে।

সেসাথে বন্দরে সরকারি ব্যাংক, সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠা ও সিএনজি পাম্পের দৈনন্দিন কাজে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হয়। এ কারণে বন্দরে ব্যবসায়ী সমাজ অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। পিক আওয়ারে এখন বিদ্যুৎ চলে যাচ্ছে।

বন্দরে শাহাজাদী নামে গৃহিনী জানিয়েছে, প্রচন্ড গরম থাকা পরও বন্দরে নিয়মিত বিদ্যুৎ থাকছে না। যার কারণে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে আমাদের। রাতে বিদ্যুৎ না থাকার কারনে আমাদের ছেলে মেয়েদের লেখাপড়া করতে অনেক অসুবিধা হচ্ছে।

বন্দর বাবুপাড়া এলাকার বাসিন্দা জনৈক শিপু জানান, দিনের বেলায় বিদ্যুৎ না থাকার কারণে মাঝে মধ্যে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিচ্ছে মালিক পক্ষ। বিদ্যুতের লুকোচুরির কারণে প্রচুর টাকা লোকশান গুনতে হচ্ছে তাদের। ব্যবসায়ী সমাজ বিদ্যুতের উপর নিরর্ভশীল। একদিকে আমরা চাহিদা অনুয়ায়ি বিদ্যুৎ পাচ্ছি না অন্যদিকে পল্লী বিদুৎত সমিতি কথা কথায় বিদ্যুতের এর দাম বৃদ্ধি করে যাচ্ছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর