rabbhaban

শীতলক্ষ্যায় রেডিয়েন্ট শিপইয়ার্ড, ২ ইটভাটার ২৭ অবৈধ স্থাপনা উচ্ছেদ


রূপগঞ্জ করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:০১ পিএম, ০৬ নভেম্বর ২০১৯, বুধবার
শীতলক্ষ্যায় রেডিয়েন্ট শিপইয়ার্ড, ২ ইটভাটার ২৭ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের শীতলক্ষ্যা নদীতে চতুর্থ দফায় তৃতীয় দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে বিআইডব্লিউটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ৬ নভেম্বর সকাল থেকে উপজেলার বেলদি এলাকায় নদীর তীর দখল করে গড়ে ওঠা দুটি ইটভাটার ১৬ টি দেয়াল সহ অন্যান্য অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়। এসময় ইটভাটা দুটির জব্দদকৃত মালামাল ৪ লাখ ২০ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়।

এছাড়া রেডিয়েন্ট শিপইয়ার্ডে নির্মাণাধীন পন্টুন, জাহাজ, স্পীডবোটসহ ১১ টি স্থাপনা ভেঙ্গে দেয়া হয়। নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম হাবিবুর রহমান হাকিমের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো: শহীদুল্লাহসহ বিআইডব্লিউটিএ`র ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া একটি ভেকু, জাহাজ অগ্রপথিক, একটি টাগবোট, একটি স্পীডবোট, বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য, উচ্ছেদ কর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম হাবিবুর রহমান হাকিম জানান, শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা শফিকুর রহমানের মালিকানাধীন আর এমকে ও মুজিবুর রহমানের মালিকানাধীন এম এ এফ নামের দু`টি ইটভাটার শীতলক্ষ্যা নদীর প্রায় ২হাজার দৈর্ঘ্য এবং ২শত ফুট প্রশস্ত জায়গা দখল করে ইটভাটা নির্মাণ করে ব্যবসা করে আসছিল। বিআইডব্লিউটিএ বুধবার এ দুটি ইটভাটার অবৈধ অংশ গুড়িয়ে দিয়ে প্রায় এক একর জমি উদ্ধার করে। এসময় ২টি ইটভাটার দেয়ালসহ ১৬টি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। এসময় ইটভাটা দুটির জব্দদকৃত মালামাল ৪ লাখ ২০ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর