দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৬:০৭ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার
দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ধলেশ্বরী নদীতে নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ সীমান্তবর্তী স্থানে যাত্রীবাহী দুটি লঞ্চের মখোমুখি সংঘর্ষের কারণ উদঘাটনের জন্য বিআইডব্লিউটিএ`র নৌ-নিরাপত্তা বিভাগের যুগ্ম পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে এ ঘটনায় তদন্ত কমিটি গঠনের তথ্য বিআইডব্লিউটিএ সদরঘাট নদী-বন্দরের যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন নিশ্চিত করেন। কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার ৬ ডিসেম্বর দিনগত রাত ১ টা ৩০মিনিটে এ দুর্ঘটনা ঘটে। মধ্য রাতে নদীতে ঘন কুয়াশার কারণে এই দূর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় একজন নিহত ও ১০ জন আহত হবার পাশাপাশি কয়েকজন নিখোঁজ রয়েছে বলে ধারণা করা হচ্ছে। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

লঞ্চ দুর্ঘটনায় একজন নিহতের নাম পরিচয় নিশ্চিত করেছেন শরীয়তপুর জেলার বেদেরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। নিহতের নাম হুমায়ুন ওরফে বন্দুকছি (৩৫)। তিনি শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের আব্দুল হাই বন্দুকছির ছেলে।

এদিকে নিখোঁজের সংবাদে সকাল ৯ টা থেকে নৌ-বাহিনীর কোস্টগার্ড, নৌ-পুলিশ ও বিআইডব্লিউটিএ`র উদ্ধারকারী দল ও ডুবুরিরা উদ্ধার অভিযান পরিচালনা করছে।

নারায়ণগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল হাকিম জানান, রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী যাত্রীবাহি লঞ্চ বোগদাদিয়া-১৩ এর সাথে শরীয়তপুর জেলার নড়িয়াঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহি লঞ্চ মানিকচাঁদ-৪ এর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই হুমায়ুন নামের এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনা নিখোঁজ রয়েছে ধারণা করে নদীতা তল্লাশি চালাচ্ছে উদ্ধারকারী দল, তবে এখন পর্যন্ত নদীর তীরে নিখোঁজদের সন্ধানে কোন স্বজনরা এখনো আসেননি। নিহত ও আহতদের রাজধানীর সদরঘাট নিকটবর্তী মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর