ইসদাইরবাসীর সেই স্বপ্নের রাস্তায় বৃক্ষরোপণ করিয়েছেন আইভী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার
ইসদাইরবাসীর সেই স্বপ্নের রাস্তায় বৃক্ষরোপণ করিয়েছেন আইভী

নারায়ণগঞ্জের ইসদাইরবাসীর সেই স্বপ্নের রাস্তায় এবার বৃক্ষরোপণ করিয়ে দিয়েছেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। প্রায় এক কিলোমিটার দৈর্ঘের রাস্তার দুই পাশে শতাধিক বৃক্ষ রোপন শেষে বাশ দিয়ে বেড়া দিয়ে দেওয়া হয়। আর এ গাছগুলো যত্ম ও দেখা শোনার জন্য এলাকাবাসীকেই দায়িত্ব দেয়া হয়।

৮ ডিসেম্বর রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত চাষাঢ়া ডাক বাংলো মোড় থেকে রেল স্টেশন যাওয়ার রাস্তা ধরে বাম দিকে ইসদাইর বাজার পর্যন্ত রাস্তার দুই পাশে ওইসব বৃক্ষ রোপণ করা হয় যেখানে ছিল কৃষ্ণচূড়া, নিম সহ কয়েক ধরনের গাছের চারা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সূত্রে জানা যায়, ইসদাইরবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে এ রাস্তা নির্মাণ করে দেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ব্যক্তিগত অর্থায়নে ১ কোটি ৪০ হাজার টাকা ব্যয়ে ৩৯০ মিটার রাস্তা নির্মাণ করা হয়। রাস্তায় ইটের সলিং বসানো হয়। এছাড়াও রাস্তার দুই পাশে বাঁশ দিয়ে বাধ দেওয়া হয়েছে। ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স হাবিব এন্টারপ্রাইজ প্রায় এক বছর ধরে কাজ করে রাস্তাটি চলাচলের জন্য প্রস্তুত করেন। এর এ প্রতিষ্ঠানের মাধ্যমেই এ বৃক্ষরোপণ করানো হয়।

বৃক্ষরোপণকারী বিল্লাল হোসেন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নির্দেশে শতাধিক বৃক্ষরোপণ করা হয়। এছাড়া এ গাছের চারাগুলোর চারপাশে বাশ দিয়ে বেড়া দেয়া হয়েছে। যাতে কেউ নষ্ট না করতে পারে। এর পাশাপাশি স্থানীয় এলাকাবাসীকে গাছের চারাগুলো দেখাশোনা ও পানি দেওয়ার জন্য বলা হয়েছে। কারণ এ গাছের চারাগুলো বড় হলে রাস্তা ছায়া দিবে, রাস্তার সৌন্দর্য বাড়বে। এর সুফল ভোগ করবেন এলাকাবাসীই। তাই তাদের নিজেদের গাছের চারা হিসেবে যতœ করার জন্য মেয়র তাদের বলেছেন।’

স্থানীয বাসিন্দা সিদ্দিকুর রহমান বলেন, রাস্তা নির্মাণ করে দিয়েছেন মেয়র আইভী। এখন আবার আমাদের জন্য রাস্তার পাশে গাছের চারা রোপণ করিয়ে দিয়েছেন এজন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আল্লাহ মেয়র আইভীকে দীর্ঘজীবী করুক।

তিনি বলেন,‘ মেয়র আমাদের দায়িত্ব দিয়েছেন আমরা নিজেরাই এ গাছের যতœ করবো এবং দেখাশোনা করবো। কোন ভাবেই গাছের ক্ষতি হতে দিবে না।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর