রূপগঞ্জে পোশাক কারখানার শ্রমিক অসন্তোষ


রূপগঞ্জ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৩:২৩ পিএম, ৩১ মে ২০২০, রবিবার
রূপগঞ্জে পোশাক কারখানার শ্রমিক অসন্তোষ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিনা পারিশ্রমিকে অতিরিক্ত কাজ করানোর চেষ্টার প্রতিবাদে বে-ক্রিয়েশন নামে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। রোববার সকালে দিকে উপজেলার কর্ণগোপ এলাকায় এ শ্রমিক অসন্তোষ দেখা দেয়। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা প্রায় ২ ঘন্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে।

স্থানীয় ও শ্রমিকরা জানান, উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত বে-ক্রিয়েশন নামের পোশাক কারখানায় প্রায় ১২’শ শ্রমিক কাজ করেন। ঈদের ছুটির পর কারখানার চালু হওয়ার পর মালিকপক্ষ শ্রমিকদের বিনা পারিশ্রমিকে অতিরিক্ত ১৫০ ঘন্টা কাজ করানোর চেষ্টা করান। শ্রমিকরা বিনা পারিশ্রমিকে অতিরিক্ত কাজ করতে অস্বীকৃতি জানালে রিপন হাজ্বী নামে স্থানীয় এক শ্রমিক নেতা কারখানার ভেতরে প্রবেশ করে শ্রমিকদের মারধর করে। পরে কারখানার অন্যান্য শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানায় থেকে বের হয়ে ঢাকা-সিলেট মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করেন। খবর পেয়ে কাঁচপুর ইন্ডাসট্রিয়াল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

কারখানার ব্যবস্থাপক আব্দুস সালাম জানান, শ্রমিকদের সকল দাবি মেনে নেওয়ায় শ্রমিকরা পূনরায় কাজে যোগ দিয়েছেন।

কাঁচপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সহকারী উপ-পরিদর্শক আলমগীর হোসেন জানান, খবর পেয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর