রূপগঞ্জে ৫ চাঁদাবাজ গ্রেপ্তার


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ০৫ জুন ২০২০, শুক্রবার
রূপগঞ্জে ৫ চাঁদাবাজ গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ৫ চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৫ জুন) দুপুরে কামরুজ্জামান হীরা সহ ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। এর আগে তাদের ২৬ লাখ টাকা চাঁদাবাজীর অভিযোগে থানায় মামলা করেন বিশ্বাস সিরামিক্স অ্যান্ড অটো ব্রিকস লিমিটেডের ম্যানেজার সাব্বির আহমেদ।

গ্রেফতার ৫ জন হলেন ঢাকার মোহাম্মদপুর থানার রায়েরবাজার মাদ্রাসা গলি এলাকার আবুল কাশেমের ছেলে ও মন্ত্রী গাজীর এপিএস কামরুজ্জামান হীরা, রূপগঞ্জের সাওঘাট এলাকার তারাজউদ্দিনের ছেলে মহিউদ্দিন, গোলাকান্দাইল এলাকার নিপ্রেন্দ্র দাসের ছেলে তাপদ দাস, একই এলাকার আমিনুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন ও আব্দুল হালিমের ছেলে রমিজ মিয়া।

অভিযোগ সূত্রে জানা যায়, কয়েকদিন ধরেই হীরার নেতৃত্বে অন্যরা বিশ্বাস সিরামিক্স অ্যান্ড অটো ব্রিকস লিমিটেডের কাছে ২৬ লাখ টাকা চাঁদা দাবী করে আসছিল। এ চাঁদা না দেওয়াতে বিবাদীরা প্রতিষ্ঠানকে নানা ধরনের হুমকি দিয়ে আসছিল। পরে রূপগঞ্জের উপর দিয়ে অটো ডায়মন্ড ব্রিকসের টাইলস পরিবহন করা একটি পরিবহন যাবার সময় সেটি থেকে চাঁদা দাবি করেন হীরাসহ ৫ জন। টাকা না দিয়ে কোন টাইলস এ পথে যেতে পারবেনা বলেই হুশিয়ারি দেয় তারা। পরে এ ঘটনায় ম্যানেজার সাব্বির অভিযোগ দায়ের করেন থানায়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, চাঁদাবাজির অভিযোগে হীরাসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা একটি কোম্পানির গাড়ি যাবার সময় সেটি আটকে চাঁদা দাবি করেছেন এবং টাকা ছাড়া কোন মালামাল যেতে দেবেন না বলে হুমকি দিয়েছেন বলে অভিযোগ পেয়ে তাদের গ্রেফতার করা হয়।

সূত্র জানায়, কামরুজ্জামান হীরা তার বাহিনী দিয়ে উপজেলার বিভিন্নস্থানের চাঁদাবাজি ও সন্ত্রাসীমূলক কর্মকান্ড চালাচ্ছে। এছাড়া জমি না কিনে কৃষকদের জমিতে বালু ভরাটসহ তার বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ রয়েছে। উপজেলার গোলাকান্দাইল, ভুলতা ও তারাবো ও বরপা এলাকার একটি সংঘবদ্ধ চক্র রয়েছে যারা হীরা বাহিনীর সঙ্গে মিলে বিভিন্ন মিল কারখানায় চাঁদাবাজি করেন। ২০১৯ সালের ২২ আগষ্ট হীরা বাহিনীর সদস্যরা জিসান হোসেন নামে এক স্কুল পড়ুয়া শিক্ষার্থীকে মাটিতে আছড়ে হত্যা করেন। পরে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করলেও ক্ষমতার দাপট দেখিয়ে পাড় পেয়ে যায় অপরাধীরা।  

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর