বন্যার পানির স্রোতে ভেঙে পড়লো পাকা দালান


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৫২ পিএম, ০৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার
বন্যার পানির স্রোতে ভেঙে পড়লো পাকা দালান

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর পানি বৃদ্ধির কারণে তীরবর্তী এলাকাগুলো ডুবতে শুরু করেছে। কাশিপুর ইউনিয়নের উত্তর নরসিংপুর এলাকার সামসুল আলম মোড় এলাকার রাস্তা ভেঙ্গে গ্রামে পানি প্রবেশ করে ৫/৬ শ ঘর বাড়ি পানির নিচে তলিয়ে গেছে।

সরেজমিনে দেখা গেছে, উত্তর নরসিংপুর এলাকার কয়েক হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়ে। অনেক পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে। হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ায় নিহত রতনের স্ত্রী লাখী বেগমের শেষ সম্বল এক তলা একটি ভবন ধ্বসে গিয়ে পানির নিচে তলিয়ে যায়। অল্পের জন্য দুটি সন্তান নিয়ে নিজেদের জীবন নিয়ে বের হয়ে যায়। আর বাড়ির আসবাবপত্র পানির নিচে তলিয়ে যায়।

একই উপজেলার বক্তাবলী ইউনিয়নের পূর্ব গোপালনগর এলাকাসহ তিনটি গ্রামের দুই শতাধিক বাড়ি ঘর পানির নিচে তলিয়ে গেছে। পানি বৃদ্ধি পাওয়ায় পূর্ব গোপালনগর এলাকার মানিক মিয়ার এক তলা ভবন ধ্বসে পানির নিচে তলিয়ে গেছে। ভবনে থাকা সকল ধরনের আসবাবপত্র ফেলে স্ত্রী সন্তানদের নিয়ে কোন রকম জীবন রক্ষা পায় মানিক। ভবন ধ্বসে পড়ায় খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছে। তারা কোথায় যাবে তা সিদ্ধান্ত নিতে পারছে না।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বলেন, বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর পানির বৃদ্ধি পাওয়ায় নদী বেষ্টিত তিনটি ইউনিয়নের কয়েকশ বাড়ি ঘর পানির নিচে তলিয়ে গেছে। পানি বন্দি পরিবারের খোজখবর নেয়া হচ্ছে এবং স্থানীয় চেয়ারম্যানদের সাথে আলোচনা করে পানি বন্দি পরিবারদের সরকারী ভাবে সাহায্য সহযোগিতা দেয়ার ব্যবস্থা করা হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর