rabbhaban

বিরল রোগে আক্রান্তদের দেখতে ভাইস চেয়ারম্যান ও স্বাস্থ্য কর্মকর্তা


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৩০ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
বিরল রোগে আক্রান্তদের দেখতে ভাইস চেয়ারম্যান ও স্বাস্থ্য কর্মকর্তা

সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের পাঁচানী গ্রামে বিরল এক রোগে আক্রান্ত পাঁচ  সদস্যকে দেখেতে গেলেন সোনারগাঁও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. তানভির আহাম্মেদ। এ সময় তাদের সাথে ছিলেন ওই ওয়ার্ডের মেম্বার হারুন অর রশিদ। সোনারগাঁয়ে একই পরিবারের পাঁচ সদস্য বিরল রোগে আক্রান্ত শীর্ষক সংবাদ ১২ সেপ্টেম্বর বুধবার বিভিন্ন মিডিয়ায়  প্রকাশিত হলে উপজেলা ভাইস চেয়ারম্যান ও স্বাস্থ্য কর্মকর্তা বুধবার দুপুরে আক্রান্তদের বাড়ীতে পরিদর্শনে যান এবং তাদের সাথে সরাসরি কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. তানভির আহাম্মেদ আক্রান্ত রোগীদের দেখার পর তাদেরকে উন্নত চিকিৎসা প্রদানের আশ্বাস দেন। এছাড়া সোনারগাঁও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন আর্থিক সহায়তার আশ্বাস দেন রোগীদের।

উল্লেখ্য উপজেলার সনমান্দি ইউপির পাঁচানী গ্রামের আব্দুর রশিদ ও তার তিন ছেলে এবং এক নাতী পা ফোলা বিরল রোগে আক্রান্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন। আব্দুর রশিদের বড় ছেলে জজ মিয়া(৪০)। মেঝো ছেলে জহিরুল ইসলাম(৩৩) ও  ছোট ছেলে তাইজুল ইসলাম (২২) এ রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন যাবত ভুগছেন। এছাড়া জজ মিয়ার ছেলে নজরুল ইসলামও(১২) এ রোগে আক্রান্ত। সে সপ্তম শ্রেনিতে পড়াশুনা করে। তিন ছেলের মধ্যে জজ মিয়া ও জহিরুল কিছুটা হাটা চলা করতে পারলেও আব্দুর রশিদ ও তার ছোট ছেলে তাইজুল এখন হাটাচলা করতে পারেন না।

চিকিৎসা ব্যয় নির্বাহ করতে গিয়ে ভিটে মাটি বিক্রি করে এ পরিবারটি এখন নিঃস্ব। আক্রান্ত সবাই বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন কিন্তু কোন ডাক্তারই তাদের রোগ ধরতে পারেনি। রোগে আক্রান্ত পরিবারটি সমাজের স্বচ্ছল ব্যক্তিদের প্রতি সহায়তার আবেদন জানিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর