ছিন্নমূলদের রান্না করা খাবার বিতরণে পাশে দাঁড়ালেন লিপি ওসমান


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ৩০ মার্চ ২০২০, সোমবার
ছিন্নমূলদের রান্না করা খাবার বিতরণে পাশে দাঁড়ালেন লিপি ওসমান

নারায়ণগঞ্জে ভাসমান ছিন্নমূল গৃহহীনদের মধ্যে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের স্ত্রী ও জেলা মহিলা সংস্থা চেয়ারম্যান সালমা ওসমান লিপি। এই উদ্যোগে নগদ আর্থিক অনুদান প্রেরণ করে এই সেবার পাশে সব সময় থাকার অঙ্গীকার করেছেন তিনি। এছাড়া এই সেবামূলক কর্মকান্ডের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ি ও পেশাজীবি শ্রেণীর মানুষ।

লিপি ওসমান জানান, রাস্তায় পড়ে থাকা এ মানুষগুলোকে এখন ভিক্ষা দেয়ার মত মানুষ নেই। এমনকি ভিক্ষা বা কারো কাছ থেকে টাকা সংগ্রহ করে হোটেলে গিয়ে যে এক বেলা খাবে সেই হোটেল প্রায় সবই বন্ধ। এসব ভাসমানদের কথা চিন্তা করে যে উদ্যোক্তরা মাঠে নেমেছেন রান্না করা খাবার বিতরণ করছেণ তাদের পাশে থেকে সহযোগিতা করা একটি ইমানী দায়িত্ব।

তিনি আরো জানান, করোনার ভয়ে যেখানে লোকজন ঘর থেকে বের হতে চাচ্ছে না সেখানে এসব উদ্যোক্তারা জীবনের মায়া ত্যাগ করে স্টেশনে স্টেশনে রাস্তায় পড়ে থাকা শুয়ে থাকা মানুষগুলো মুখে খাবার তুলে দেয়ার ব্যবস্থা করেছে। এটা সত্যিই বিরল। এরা সত্যিই দেশকে ভালোবাসে। আমি ওদের মন থেকে দোয়া করি। আল্লাহ যেন ওদের পরিবারকে সুস্থ ভারো রাখেন। এ সময় তিনি সকলকে এ সেবামূলক কাজে পাশে দাঁড়ানোর আহবান জানান।

প্রসঙ্গত করোনা পরিস্থিতিতে খুবই বিপাকে পড়েছে রাস্তায় ভাসমান ভিক্ষুক ও গৃহহীন শ্রমজীবি মানুষ। যারা দিন আনে দিন খায়। সেই সব লোকদের কথা চিন্তা করে ফতুল্লার অক্টো অফিস বাইতুস সালাম জামে মসজিদের কিছু তাবলীগ কর্মী গত বৃহস্পতিবার রাত থেকে স্বেচ্ছায় শহরের চাষাড়া স্টেশন, ২ নং রেলস্টেশন ও ফুটপাতের ছিন্নমূলদের রান্না করা খাবার বিতরণ করে যাচ্ছে। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার পর্যন্ত তারা এ কার্যক্রম চালিয়ে যাবে বলে ঘোষণা দিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর